Apan Desh | আপন দেশ

রোনালদো বাজে অঙ্গভঙ্গি করে বিপাকে 

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০৬, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

রোনালদো বাজে অঙ্গভঙ্গি করে বিপাকে 

ছবি : সংগৃহীত

সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে গোল করে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২১ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া ওই গোল ছিল ক্লাব ফুটবলে রোনালদোর ৭৫০তম। তবে মাইলফলক ছাপিয়ে পর্তুগিজ মহাতারকা আলোচনায় আসেন ভিন্ন এক কারণে।

ম্যাচ শেষে আল শাবাবের সমর্থকেরা রোনালদোকে উদ্দেশ্য করে ‘মেসি, মেসি’ স্লোগান দেয়। প্রথমে কানের পেছনে হাত দিয়ে সেই স্লোগান শুনছেন— এমন ভঙ্গি করেন। একটু পর প্রতিপক্ষ সমর্থকদের উদ্দেশে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো। অঙ্গভঙ্গির ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

এখন নতুন খবর হচ্ছে, অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রোনালদো। সৌদি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, দৃষ্টিকটু আচরণের জন্য দুই ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও দিতে হতে পারে রোনালদোকে। 

আরও পড়ুন <> বিপিএলের মান নিয়ে কথা বলে শোকজ খাচ্ছেন হাথুরু

জরিমানার অঙ্ক কত হবে, তা অবশ্য নিশ্চিত করা হয়নি। তবে বছরে ১৭ কোটি ৫০ লাখ পাউন্ড (দুই হাজার ৪৩৫ কোটি টাকা) বেতন পাওয়া রোনালদোর জন্য জরিমানার এই অঙ্ক বড় কোনো সমস্যা তৈরি করবে না বলেই ধারণা করা হচ্ছে।

তবে দলের শীর্ষ তারকা রোনালদো দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়লে তা আল নাসরের জন্য বড় ধাক্কাই হবে। সে ক্ষেত্রে বৃহস্পতিবার আল হাজমের বিপক্ষে লিগ ম্যাচ এবং এএফসি চ্যাম্পিয়নস লিগে আল আইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলা হবে না রোনালদোর। তার অনুপস্থিতি ম্যাচ দুটিতে আল নাসরকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে।

সৌদিতে যাওয়ার পর গত ১৪ মাসে একাধিকবার ‘মেসি, মেসি’ স্লোগানের মুখে পড়তে হয়েছে রোনালদোকে। পাশাপাশি অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সমালোচনার মুখে পড়াও সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকার জন্য প্রথম নয়; এর আগে গত বছরের এপ্রিলেও একই ধরনের আচরণের জন্য খবরের শিরোনাম হয়েছিলেন রোনালদো। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়