Apan Desh | আপন দেশ

ডিএসইতে লেনদেন ৭৫৪ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৮, ১১ মার্চ ২০২৪

ডিএসইতে লেনদেন ৭৫৪ কোটি টাকা

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (১১ মার্চ) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৭৫৪ কোটি ১৪ লাখ টাকা। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। টাকার অঙ্কে ২০ কোটি ৭৮ লাখ ৪১ হাজার ১৬৭ টাকা।

সোমবার (১১ মার্চ) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, ডিএসই প্রধান সূচক-ডিএসইএক্স আগের দিনের তুলনায় এদিন ১৭ পয়েন্ট কমে ৬ হাজার ৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরিয়াহ্ সূচক-ডিএসইএস ২ পয়েন্ট কমে ১ হাজার ৩২৩ পয়েন্ট হয়েছে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে ২ হাজার ৭৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসই সূত্র বলছে, আজ মোট লেনদেনে অংশগ্রহণ করেছে ৩৯৬ কোম্পানির শেয়ার ও ইউনিট। এরমধ্যে দর বেড়েছে ১৭৪টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত ছিল ৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

এদিকে সিএসই সূত্রে জানা গেছে, আজ সিএসই প্রধান সূচক-সিএএসপিআই আগের দিনের তুলনায় ০ দশমিক ১৯ শতাংশ কমে ১৭ হাজার ৩৮৭ পয়েন্ট হয়েছে। সিএসই৫০ সূচক ০ দশমিক ২৬ পয়েন্ট কমে ১ হাজার ২২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৩০ সূচক এদিন কমেছে ০ দশমিক ১৮ পয়েন্ট। আর ১২ হাজার ৯৫০ পয়েন্ট দাঁড়িয়েছে। 

সিএসসিএক্স সূচক ০ দশমিক ১৬ শতাংশ কমে অবস্থান করছে ১০ হাজার ৪৪০ পয়েন্টে। এবং সিএসআই অবস্থান করছে ১ হাজার ১২৩ পয়েন্টে। সূচক কমেছে ০ দশমিক ০৯ পয়েন্ট।

সিএসই সূত্রে আরও জানা গেছে, আজ ২৩৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ৮৭টির, বেড়েছে ১২৪টির এবং অপরিবর্তিত ছিল ২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়