Apan Desh | আপন দেশ

যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০২৩

যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াত

ফাইল ছবি

ঢাকা: যুক্তরাষ্ট্রে সফররত যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেককে চায়ের দাওয়াত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ পরিষদে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে সেখানকার আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি অবস্থান নেয়। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এম এ মালেককে চায়ের আমন্ত্রণ জানানো হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল ও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী কয়েকজন সরকারি কর্মকর্তা মালেকের সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তারা তাকে চায়ের আমন্ত্রণ জানান বলে জানিয়েছেন এম এ মালেক।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাসিবও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এম এ মালেককে চায়ের দাওয়াতের বিষয়টি নিশ্চিত করেন।

টেলিফোনে মালেক বলেন, আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন ও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে বিক্ষোভ করি। পাল্টা সমাবেশ করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগও। এরপর শেখ হাসিনার পক্ষ থেকে একটি প্রতিনিধিদল আমার কাছে চায়ের আমন্ত্রণ নিয়ে আসে। আমি প্রতিনিধিদলকে বলেছি, আমার নেত্রী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ব্যবস্থা করে প্রাথমিক শর্তে রাজি হলে আমি নেতা-কর্মীদের নিয়ে ওনার (প্রধানমন্ত্রী) চায়ের দাওয়াতে অংশ নিব, অন্যথায় নয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাসিব বলেন, তিনি (মালেক) দাওয়াত গ্রহণ করে ওনার নেত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হলে যেকোনো সময় চা খেতে রাজি আছেন বলে জানিয়েছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়