Apan Desh | আপন দেশ

আশুলিয়ায় ফের পুলিশ-পোশাকশ্রমিক সংঘর্ষ, বিজিবি মোতায়েন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৩, ৪ নভেম্বর ২০২৩

আপডেট: ১৬:৪৪, ৪ নভেম্বর ২০২৩

আশুলিয়ায় ফের পুলিশ-পোশাকশ্রমিক সংঘর্ষ, বিজিবি মোতায়েন

সংগৃহীত ছবি

বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত পোশাকশ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ঘটনা ঘটেছে। শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার আবদুল্লাহপুর-বাইপাল সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকেই ।

স্থায়ীয় সূত্রে জানা যায়, মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করছে এবং জলকামানও ব্যবহার করছে। সংঘর্ষে বেশ কিছু পোশাক শ্রমিক আহত হয়েছেন।

পুলিশ জানায়, সকাল সাড়ে ৮টার দিকে প্রায় এক হাজার শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের বাধা দেয়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি বলেন, সকালে আশুলিয়ায় পোশাক কারখানা খোলার পর শ্রমিকরা হাজিরা দিয়ে কারখানা থেকে বের হয়ে রাস্তায় জড়ো হচ্ছিলেন। পুলিশ তাদের সরিয়ে রাস্তা খালি করতে গেলে সংঘর্ষ শুরু হয়।

পোশাক শ্রমিক হাফিজুর রহমান জানান, দাবি নিয়ে রাস্তায় নামে হাজারো পোশাক শ্রমিক। এ সময় পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। টিা্রশেল, কাঁদানেগ্যাস ছোড়ে। ব্যবহার করে জলকামান। এতে কয়েকশ শ্রমিক কম-বেশি আহত হয়। স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে তারা। 

বিজিবি মোতায়েন: এদিকে পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে গাজীপুর, কোনাবাড়ি, সফিপুর, চন্দ্রা, সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় ১৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে তাদের মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন, শ্রমিক আন্দোলনকে পুঁজি করে কোনো ধরনের নাশকতা-সহিংসতার মাধ্যমে পোশাকশিল্পের ক্ষতি করার চেষ্টা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সেই সঙ্গে নিরাপত্তজনিত যে কোনো প্রয়োজনে তিনটি ফোন নম্বর দিয়ে সেগুলোতে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে বিজিবি।

এরমধ্যে গাজীপুর এলাকার জন্য- লে. কর্নেল রফিকুল ইসলাম 01769-600620, আশুলিয়ার জন্য লে. কর্নেল হাসানুর রহমান 01769600543 ও সাভারের জন্য লে. কর্নেল ফারুক হোসেন খান 01711171281।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়