Apan Desh | আপন দেশ

কাঁঠালিয়ায় জমি নিয়ে বিরোধ

সৌদি প্রবাসীকে কোপালো আপন ভগ্নিপতি-ভাগ্নে

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৪, ২৭ নভেম্বর ২০২৩

সৌদি প্রবাসীকে কোপালো আপন ভগ্নিপতি-ভাগ্নে

আহত মহিউদ্দিন মিয়া মন্টু

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়ায় মহিউদ্দিন মিয়া মন্টু (৫৩) নাম এক সৌদি প্রবাসীকে কুপিয়েছেন আপন ভগ্নিপতি-ভাগ্নে ও তাদের লোকজন। সোমবার (২৭ নভেম্বর) উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের পশ্চিম চেঁচরী গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে আহত মহিউদ্দিন মিয়া মন্টুকে উদ্ধার করে প্রথমে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) পাঠানো করা হয়।

এ ঘটনায় আহতের স্ত্রী শিউলী আক্তার (৪৪) বাদী হয়ে ৫ জনকে আসামি করে কাঁঠালিয়া থানায় একটি মামলা করেছেন। এরপর সন্ধ্যায় পুলিশ উপজেলার কৈখালী বাজার এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি শরীফুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের কৈখালী বাজার সংলগ্ন পশ্চিম চেঁচরী এলাকায় জমি কেনেন মহিষকান্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান মিয়ার ছেলে মহিউদ্দিন মিয়া। সেই জমিতে ব্যবসা প্রতিষ্ঠান ও রাইস মিল স্থাপন করেন তিনি। তবে, ওই জমি নিয়ে দীর্ঘদিন ধরে আপন বোন শাহানা বেগম ও ভগ্নিপতি মো.শাহআলম আকনের সঙ্গে বিরোধ চলছে তার। এর জেরে সোমবার মহিউদ্দিন মন্টুর রাইস মিলে ঢুকে বিভিন্ন মালামাল নিয়ে যায় শাহআলম আকন, তার ছেলে শরীফুল ইসলাম ও তাদের লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মহিউদ্দিন মন্টু। এ নিয়ে ভগ্নিপতি, ভাগ্নে ও তাদের লোকজনের সঙ্গে তর্কবির্তক হয় মন্টু মিয়ার।

এক পর্যায় আসামি শরীফুল ইসলাম, শাহআলম আকন, শহীদুল ইসলাম, লুৎফের শরীফ মিলে দা দিয়ে মন্টুর মিয়ার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। এসময় আসামী শাহানা বেগম লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন তাকে।

অভিযুক্ত শাহআলম আকন জানান, মহিউদ্দিন মিয়া এবং তিনি একই মালিকের জমি কেনেন। তার কেনা জমি দখল করে নেয় মহিউদ্দিন। এনিয়ে তাদের মধ্যে বিরোধ চলছে।

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহীদুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার প্রধান আসামি শরীফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেফতারে জোর প্রচেষ্টা অব্যাহত আছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়