Apan Desh | আপন দেশ

ডান্ডাবেড়ি পরেই মায়ের জানাজায় ইমামতি

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৭, ২২ ডিসেম্বর ২০২৩

ডান্ডাবেড়ি পরেই মায়ের জানাজায় ইমামতি

ছবি : আপন দেশ

প্যারোলে ৬ ঘণ্টার জন্য মুক্তি পেয়েছেন সাইদুল ইসলাম। মায়ের জানাজায় অংশ নিতে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। মুক্তি পেয়ে পুলিশি প্রহরায় জেলা সদর থেকে ৫৬ কিলোমিটার দূরে গ্রামের বাড়িতে পৌঁছান। সেখানে তাকে দেখে স্বজনদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। শিশুরা কাছে আসতেই ডান্ডাবেড়ি দেখে ভয়ে আঁতকে উঠে। জানাজা শুরু হয়। ডান্ডাবেড়ি ও হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় ইমামতি করেন সাইদুল।

ঘটনাটি নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চককালু গ্রামের। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মায়ের জানাজায় অংশ নিতে কারাগার থেকে প্যারোলে মুক্তি পান সাইদুল। বুধবার তার বড়ভাই তাজুল ইসলাম আদালতে আবেদন করেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিম শর্ত সাপেক্ষে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত আবেদন মঞ্জুর করেন।

পরে বৃহস্পতিবার একজন জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশি প্রহরায় ডান্ডাবেড়ি ও হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় সাইদুল ইসলামকে তার গ্রামের বাড়িতে নেয়া হয়। সেখানে সকাল ১০টায় পৌঁছালে এলাকাবাসীরা ভিড় জমান। বেলা ১১টায় তার মায়ের জানাজা অনুষ্ঠিত হয়। এতে সাইদুল নিজেই ইমামতি করেন। পরে পারিবারিক কবরস্থানে তার মাকে দাফন করা হয়।
 
তবে জানাজার নামাজের সময় ডান্ডাবেড়ি ও হ্যান্ডকাফ খুলে না দেয়ায় উপস্থিত মুসল্লিরা ক্ষোভ প্রকাশ করেছেন। তার বলছেন, মৃত মায়ের জানাজার সময় অন্তত তার ডান্ডাবেড়ি খুলে না দেয়া অমানবিক। আইন তো মানুষের জন্যই, তাহলে সেটা এত নির্মম এবং অমানবিক হবে কেন? আদতে কি আইন এত অমানবিক নাকি ক্ষমতার অপপ্রয়োগ করা হয়েছে।

জানা গেছে, গত নভেম্বর মাসে নাশকতার মামলায় সাইদুল ইসলামকে কারাগারে পাঠায় আদালত। তিনি জামায়াতে ইসলামীর কর্মী।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়