Apan Desh | আপন দেশ

নির্বাচনি প্রচারে জীবন্ত ঈগল, অভিযোগ দাখিল

রাজশাহী ব্যুরো

প্রকাশিত: ১১:৪৯, ৩১ ডিসেম্বর ২০২৩

নির্বাচনি প্রচারে জীবন্ত ঈগল, অভিযোগ দাখিল

ছবি : সংগৃহীত

জীবন্ত ঈগল পাখি নিয়ে রাজশাহীর স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচার চালানোর অভিযোগ মিলেছে। প্রচারের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে লিখিত অভিযোগ দিয়েছেন নৌকা প্রার্থীর এক প্রতিনিধি।

অভিযোগ সূত্রে জানা গেছে, রাজশাহী-৫ (দুর্গাপুর ও পুঠিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সাবেক সহসভাপতি ওবায়দুর রহমান। তার নির্বাচনি প্রতীক ঈগল পাখি। তার এক সমর্থক জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচনি প্রচারে অংশ নেন।

এ আসনে আওয়ামী লীগের (নৌকা প্রতীকে) প্রার্থী হয়ে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ। তার প্রধান নির্বাচনি প্রতিনিধি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইনজীবী আব্দুস সামাদ শনিবার বিকালে নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগটি করেন।

আরও পড়ুন <> কাঁঠালিয়ায় লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২৭ ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের এক সমর্থক মো. কবিরুল ইসলাম জীবন্ত ঈগল পাখি নিয়ে প্রচার চালাচ্ছেন। বিষয়টি নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

অভিযোগকারী ও আইনজীবী আব্দুস সামাদ বলেন, জীবন্ত পাখি নিয়ে নির্বাচনি প্রচার করা বিপন্ন প্রজাতির প্রাণী সংরক্ষণ আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে অনুরোধ জানিয়েছেন তিনি। 

স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান বলেন, কোনো কর্মী-সমর্থক এটি করেছেন কিনা তা আমার জানা নেই।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়