Apan Desh | আপন দেশ

ময়মনসিংহ-৩: স্থগিত কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ১১:৪০, ১৩ জানুয়ারি ২০২৪

ময়মনসিংহ-৩: স্থগিত কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ছবি : সংগৃহীত

নির্বাচনে অনিয়মের অভিযোগে বন্ধ হয়ে যাওয়া ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাড়তি নিরাপত্তায় ভোটগ্রহণ হচ্ছে। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, স্থগিত হওয়া কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সাতটি বুথে ভোট দিচ্ছেন ভোটাররা। পাঁচস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে কেন্দ্র ও আশপাশের এলাকায়।

গত ৭ জানুয়ারি সংসদ নির্বাচন চলাকালে ব্যালট বাক্স ছিনতাই ও হামলার কারণে কেন্দ্রটির ভোট বাতিল করা হয়েছিল।

ময়মনসিংহ-৩ আসনের ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফল পেয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। এ আসনে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট।

ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নরোত্তম চন্দ্র রায়ের ভাষ্য, ৭ জানুয়ারি সেখানে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ চলছিল। দুপুর আড়াইটার দিকে এক দুর্বৃত্ত এসে একটি কক্ষ থেকে একটি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায়। তার পরও ভোটগ্রহণ চলছিল।

এরপর বিকাল সোয়া ৪টার দিকে আরও লোকজন এসে কেন্দ্রে হামলা ও ভাঙচুর করে পাঁচটি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায়। কেন্দ্র থেকে বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়। পরে কেন্দ্রটির ভোট বাতিল করা হয়।

আরও পড়ুন <> চাকরি না মেলায় সাইদুল এখন কমলাচাষি

এরপর গত সোমবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এক প্রেস ব্রিফিংয়ে প্রধান সিইসি কাজী হাবিবুল আউয়াল ১৩ জানুয়ারি এই কেন্দ্রে ভোটগ্রহণের দিন ঘোষণা করেন।

তিনি জানান, স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩২ জন। সেখানে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান ৯৮৫ ভোট। ব্যবধানটি কম হওয়ার কারণে বন্ধ হয়ে যাওয়া কেন্দ্রে আবার ভোটগ্রহণ হবে।

ভোটে এগিয়ে থাকা নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। পপি ২০২২ সালের শেষ দিকে আওয়ামী লীগের গৌরীপুর উপজেলা সম্মেলনে সভাপতি নির্বাচিত হন। তার শ্বশুর অ্যাডভোকেট জহিরুল হক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

পপির নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলে আসছেন। দলের মনোনয়ন না পেয়ে পরিবহন মালিক সমিতির এ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এই আসন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হাসান অনু কেটলি প্রতীকে নয় হাজার ২২৬ ভোট পেয়েছেন। আরেক আওয়ামী লীগ নেতা নাজনীন আলম পেয়েছেন দুই হাজার ২৫০ ভোট। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়