Apan Desh | আপন দেশ

‘এলানি আইতত আরাম করি এনা নিন জাইম’

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৬, ১৬ জানুয়ারি ২০২৪

‘এলানি আইতত আরাম করি এনা নিন জাইম’

ছবি: আপন দেশ

শীতের তীব্রতায় তটস্থ উত্তরাঞ্চল। জবুথবু হয়ে দিন পাড় করছেন এ অঞ্চলের মানুষ। নীলফামারী ডিমলায় অসহায় শীতার্ত ৩৫০ জনের মধ্যে কম্বল বিতরণ করেছে পূবালী ব্যাংক। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে ব্যাংকার্স ক্লাব ও পূবালী ব্যাংকের উদ্যোগে এসব কম্বল বিতরণ করা হয়। 

উপজেলার সদর ইউনিয়নের সুধি বালা বলেন, ‘বাবার ঘরের ভালো করুক। ঠাণ্ডায় রাইত হাত পাও গিলা কোকড়া নাগে। আইজ এনা অ্যাইতত ভালো করি নিন (ঘুম) হইবে। গাঁও গিলা ওসুম পাইবে।’

কম্বল নিতে আসা আব্দুর রহমান জানান, বয়সের ভারে কাজ করতে পারি না। রাতে ঠাণ্ডায় যেদিকে ঘুরি সেদিকে ঠাণ্ডা আর ঠাণ্ডা। ঘুমে ধরে না, কম্বলটা দিলো ভালো লাগেছে। কয়েকদিন ধরে যে ঠাণ্ডা শুরু হইছে সারার নাম নাই। আগুনে তাপাই নাকি কাজ করির যাই। আকাশটা যে কি শুরু করলো, ঠাণ্ডা কেন জানি পিছু ছাড়ছেই না।

তাদেরই একজন লাঠি ভর করে আসলেন ৭০ বছর বয়সী রওশান আরা বেওয়া। তিনি জানান, তার স্বামী মারা গেছে প্রায় ১২ বছর আগে। সন্তান-সন্ততি নেই। মানুষের সাহায্য-সহযোগিতায় কোনো রকমে দিনযাপন করছেন। তবে এই শীতে খুবই কষ্টে আছেন। পূবালী ব্যাংকের একটি কম্বল পেয়ে খুশিতে আত্মহারা তিনি।

প্রধান অতিথি ছিলেন রংপুর ব্যাংকার্স ক্লাবের সভাপতি ও বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম। এ সময় তীব্র শীতে দেশের বিত্তবানদের এগিয়ে আশার আহ্বান জানান। বলেন, আশপাশে গরিব, অসহায় ও ছিন্নমূলসহ বিভিন্ন পেশার মানুষের প্রতি সহানুভূতিশীল থাকতে হবে। আমরা যেমন রক্ত-মাংসে মানুষ তারাও তেমনি মানুষ। একটু সহানুভূতি একটি পরিবারের হাসি মিলবে, মিলবে গরমের উষ্ণতা।

আরও পড়ুন>> হিজাবী নারীদের নিয়ে মার্কিন গবেষকের বার্তা

ডিমলা উপজেলা টেপাখড়িবাড়ী, গয়াবাড়ী, ডিমলা সদর, বালাপাড়া ও খগাখড়িবাড়ী ইউনিয়নের অসহায় এবং ছিন্নমূলের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক সাখাওয়াত হোসেন, পূবালী ব্যাংক পিএলসি’র উপ-মহাব্যবস্থাপক ও রংপুর আঞ্চলিক প্রধান সাজিদুর রহমান, সৈয়দপুর আঞ্চলিক সহকারী মহাব্যবস্থাপক মাহাবুবার রহমান চৌধুরী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক নীলফামারী, শুটিবাড়ী বাজার শাখা ও ডিমলা উপ-শাখার ব্যবস্থাপক, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপক ব্রাক ব্যাংকের ব্যবস্থাপকসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।

আপন দেশ/আরএস/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়