Apan Desh | আপন দেশ

খাগড়াছড়িতে ৩০ কোটি টাকার গাঁজা জব্দ

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ২২:২০, ১৬ জানুয়ারি ২০২৪

খাগড়াছড়িতে ৩০ কোটি টাকার গাঁজা জব্দ

ছবি: আপন দেশ

খাগড়াছড়ির গুইমারা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা। সাড়ে তিন একর জমিতে গাঁজার চাষ করছিল একটি চক্র। সেখান থেকে ৩০ কোটি ২৫ লাখ টাকার গাঁজা জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে চৌধুরী পাড়ায় তিন হাজার ২৫টি গাঁজা গাছ পুড়ে ধ্বংস করা হয়। এদিন জেলা সহকারী পুলিশ সুপার (মিডিয়া) স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জেলা পুলিশ সুপার মুক্তা ধর (বিপিএম, বার) গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়ের দুর্গম এলাকায় গাঁজা চাষের তথ্য জানতে পারেন। পরে গহীন জঙ্গলে অভিযান চালানো হয়। এ সময় তিন একরের অধিক জায়গায় গাঁজার বিশাল বাগান পাওয়া যায়। সেখান থেকে তিন হাজার ২৫টি গাঁজা গাছ জব্দ করা হয়। যার ওজন ৩০ হাজার ২৫০ কেজি। মূল্য ৩০ কোটি ২৫ লাখ টাকা।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজীব চৌধুরী। বলেন, “একটি চক্র দুর্গম পাহাড়ে গাঁজার চাষ করে আসছিল। পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে দুই একর জমিতে গাঁজার গাছের সন্ধান মেলে। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে ওই জমিতে থাকা প্রায় দুই হাজার গাছ আগুনে পুড়িয়ে ফেলা হয়। যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা।”

আরও পড়ুন>> ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর আমিন জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান চালানো হয়। তিন একরের অধিক জায়গা জুড়ে অবস্থিত গাঁজার বিশাল বাগান পাওয়া যায়। এ এলাকাটি দুর্গম, ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। গাঁজা চাষে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনতে আইনি কার্যক্রম চলছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়