Apan Desh | আপন দেশ

সাতক্ষীরায় ভুয়া চিকিৎসককে ৬ মাসের কারাদণ্ড

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৬, ৩০ জানুয়ারি ২০২৪

সাতক্ষীরায় ভুয়া চিকিৎসককে ৬ মাসের কারাদণ্ড

ছবি: আপন দেশ

সাতক্ষীরায় তিনটি বেসরকারি ক্লিনিকে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অনিয়মের অভিযোগে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এক ভুয়া চিকিৎসকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে রেজিস্ট্রেশন না থাকায় ক্লিনিক মালিককে ১০ দিনের কারাদণ্ড দেয়া হয়। ক্লিনিক সিলগালাও করা হয়েছে।
 
মঙ্গলবার (৩০ জানুয়ারি) শহরের শেফা ডায়াগনস্টিক সেন্টার, স্বদেশ ক্লিনিক এবং আস্থা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। পরিচালনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন হোসেন। সঙ্গে ছিল র‍্যাবের একটি দল।

আল-আমিন হোসেন জানান, সরকারি নির্দেশ অনুযায়ী বিভিন্ন ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ভুয়া চিকিৎসক দিয়ে সেফা ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা সত্যতা পাই। এই অপরাধে প্রতিষ্ঠানের মালিক আবু বক্কর সিদ্দিককে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ভুয়া চিকিৎসক বিপুল কুমার দাস ওরফে বিকে দাসকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, নিবন্ধন না থাকায় আস্থা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়। প্রতিষ্ঠানের মালিক বিশ্বজিত পালকে ১০ দিনের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা করেছে আদালত। 

এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৬ সাতক্ষীরা কোম্পানি কমান্ডার এএসপি নাজমুল হক, মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার সরকার প্রমুখ।

আপন দেশ/এফএইচ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়