Apan Desh | আপন দেশ

রাণীশংকৈলে জন্মাল দুই মাথার ছাগলছানা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩২, ১ ফেব্রুয়ারি ২০২৪

রাণীশংকৈলে জন্মাল দুই মাথার ছাগলছানা

ছবি: সংগৃহীত

দুই মুাথা, চার চোখ একটি শরীরের মধ্যে। এমন অদ্ভুত গঠন নিয়ে জন্ম নিয়েছে একটি ছাগল ছানা। ঘটনাটি ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌরসভার ভান্ডারা এলকার। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে সোহেলের গবাদি পশুর গর্ভ থেকে প্রসব হয়। এ খবর ছড়িয়ে পড়লে ছানাটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

সরেজমিনে দেখা গেছে, একটি ছাগলের দুটি ছানা হয়েছে। একটি স্বাভাবিক প্রকৃতির, কিন্তু অপরটি অস্বাভাবিক। এই ছাগল ছানাটির দুটি জোড়া লাগানো মাথা। দুটি মুখ ও চারটি চোখ রয়েছে। তাছাড়া অন্যান্য শারীরিক গঠন ঠিক রয়েছে। এমন ছাগল প্রসব হওয়ার পর এলাকাজুড়ে আলোচনা সৃষ্টি হয়েছে। উৎসুক জনতা ওই ছাগল ছানা দেখতে মালিকের বাড়িতে ভিড় জমিয়েছেন। 

স্থানীয় ফয়জুল ইসলাম বলেন, আগে খবরে দেখেছি চার পা, জোড়া মাথা ইত্যাদি ছাগল ছানা জন্মের। এবার নিজ এলাকায় এমন ছাগল দেখলাম। 

আরেক ব্যক্তি সাদ্দাম হোসেন বলেন, বিষয়টি চাঞ্চল্যকর ছাগলের ছানার যদি দুটি মুখ হয়। তাহলে সে খাবে কোন মুখ দিয়ে। 

আরও পড়ুন>> বাড়ি নির্মাণের টাকাই কাল হলো মা-ছেলের

ছাগলের মালিক সোহেল রানা বলেন, ‘আজ বৃহস্পতিবার বিকেলে গর্ভবতী ছাগলটি বাচ্চা প্রসব করে। প্রথম বাচ্চা স্বাভাবিক হলেও পরের বাচ্চাটি অস্বাভাবিক প্রকৃতির হয়। এমন ছাগল ছানা হওয়ায় এলাকায় নানা আলোচনা চলছে।’

রাণীশংকৈল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা চিকিৎসক সাইদুর রহমান বলেন, ‘দুই মুখ, চার চোখ নিয়ে জন্ম নেয়া ছাগল ছানাটি জন্মগত ত্রুটি। এটি অস্বাভাবিক ছাগল ছানা। ছাগল ছানাটি বাঁচিয়ে রাখার জন্য যাবতীয় চিকিৎসা প্রাণিসম্পদের পক্ষ থেকে দেয়া হবে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়