Apan Desh | আপন দেশ

গাজীপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, গার্মেন্টস বন্ধ ঘোষণা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪২, ৮ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, গার্মেন্টস বন্ধ ঘোষণা

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করেছে পোশাক করাখানা রিদিশা কর্তৃপক্ষ। বেতন বাড়ানোর দাবিতে ওই কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছিল।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা খোরশেদ আলম জানিয়েছেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় কারখানা অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

এর আগে বুধবার রাত ৮টায় রিদিশা ফুড অ্যান্ড বেভারেজ কারখানার কয়েক হাজার শ্রমিক কারখানার সামনে সড়কে বিক্ষোভ করে। এতে কারখানার সামনের আঞ্চলিক সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দাবি না মানলে কাজে যোগ না দেয়ার কথা জানান শ্রমিকরা।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আ স ম আবদুর নূর গণমাধ্যমকে জানান, বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে। তারা জানিয়েছে, শ্রমিকদের সঙ্গে কথা বলবে। তবে শ্রমিকেরা কোনো ধরনের ভাঙচুর করেননি। তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, সব কারখানা শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে। কিন্তু আমাদের কারখানা বেতন বৃদ্ধি করেনি। আমরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছি।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা খোরশেদ আলম বলেন, হঠাৎ করে শ্রমিকেরা কাজ বন্ধ করে কারখানার সামনের রাস্তায় অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে। পোশাক কারখানার সঙ্গে আমাদের কারখানার বেতন বাড়ানোর কোনো নির্দেশনা পাইনি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়