Apan Desh | আপন দেশ

নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান জয়ী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:১৯, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান জয়ী

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী মো. শহীদুজ্জামান সরকার নির্বাচিত হয়েছেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) রিটার্নিং অফিসার মো. গোলাম মাওলা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদ্বন্দ্বী চারজন প্রার্থীর মধ্যে নৌকার বিজয়ী প্রার্থী মো. শহীদুজ্জামান সরকার পেয়েছেন এক লাখ ১৮ হাজার ৯৪১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী  এইচ এম আক্তারুজ্জামান আলম ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী তোফাজ্জল হোসেন পেয়েছেন চার হাজার ৮৪ ভোট। অন্য স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ঈগল প্রতীকে পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট।

নির্বাচনে ভোট পড়ার হার ৫৭ দশমিক ১১ শতাংশ। বৈধ ভোট এক লাখ ৯৮ হাজার ৮৩২টি। বাতিল হয়েছে চার হাজার ৫৫৯ ভোট। এই আসনের মোট ভোটার তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হলেও ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা যান। আমিনুল হক মারা যাওয়ায় নির্বাচন কমিশন থেকে ওই আসনের নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে ৮ জানুয়ারি এই আসনের নির্বাচনের নতুন তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী নির্বাচনের তারিখ ১২ ফেব্রুয়ারি ঘোষণা করা হয়।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়