Apan Desh | আপন দেশ

নামাজে সিজদায় মুসল্লির মৃত্যু

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:২৪, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

নামাজে সিজদায় মুসল্লির মৃত্যু

ছবি: আপন দেশ

নীলফামারীর সৈয়দপুরে মসজিদে নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় মুসল্লি মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুধবার (১৪ ফেব্রুয়ারি) শহরের বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদের ঘটনা এটি। মৃতের নাম ভোলা কোরাইশী (৫৩)। 

বাঁশবাড়ী পুরাতন কিলখানা মহল্লার বাসিন্দা তিনি। পেশায় একজন গোশত ব্যবসায়ী (কসাই) ছিলেন। শহরের রেলওয়ে কারখানা গেট বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সৈয়দপুর উপজেলা গোশত ব্যবসায়ী সমিতি গভীর শোক প্রকাশ করে মরহুমের সম্মানে আজ দিনভর তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন।

জানা যায়, প্রতিদিনের মত ভোরে মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান। সেখানে সুন্নত নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ফরজ নামাজ শুরু হলে অন্যান্য মুসল্লীরা ডাকাডাকি করেও তার সাড়া পায়নি। পরে তারা  বুঝতে পারেন তিনি মারা গেছেন। খবর পেয়ে পরিবারের লোকজন মরদেহ বাড়িতে আনে। 

আরও পড়ুন>> লাখপ্রতি ২০ হাজার টাকা ঘুষ নেন তিনি

মরহুমের ছোট ভাই সৈয়দপুর গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম কোরাইশী (ছটু) জানান, বড় ভাই ভোলা কোরাইশী অত্যন্ত সহজ সরল জীবন যাপন করতেন। নিয়মিত নামাজ আদায় করতেন। সারা বচ্ছরই সপ্তাহে ৩ দিন নফল রোজা পালন করতেন। সম্প্রতি তিনি নামাজের পর প্রতিদিন মুয়াজ্জিন সাহেবের কাছে সহীহ পদ্ধতিতে কোরআন শরিফ পড়া শিখতেন।

মরহুমের জানাজার নামাজ আজ বুধবার রাতেই দাফন করা হবে। এমন মৃত্যুর খবরে শহর জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। লোকজন দলে দলে মরদেহ দেখতে ভিড় করছেন মরহুমের বাড়িতে।

সৈয়দপুর উপজেলা গোশত ব্যবসায়ী সমিতি গভীর শোক প্রকাশ করে মরহুমের সম্মানে আজ তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ জন প্রতিনিধি, বিশিষ্টজন, ব্যবসায়ীগণ গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আপন দেশ/আরএস/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়