Apan Desh | আপন দেশ

কুমিল্লা সিটি: বিপুল ভোটে সূচনার জয়

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৬, ৯ মার্চ ২০২৪

কুমিল্লা সিটি: বিপুল ভোটে সূচনার জয়

ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন তাহসিন বাহার সূচনা। ১০৫ কেন্দ্রে বাস প্রতীকে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন এ ফল ঘোষণা শুরু করেন।

তার প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু ঘড়ি প্রতীকে ২৬ হাজার ৮৯৭, নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে ১৩ হাজার ১৫৫ ও হাতি প্রতীকের নূর উর রহমান মাহমুদ তানিম পেয়েছেন পাঁচ হাজার ১৭৩ ভোট।

এদিন সকাল থেকে শান্তিপূর্ণভাবেই এ সিটির ভোটগ্রহণ শুরু হয়। একটি কেন্দ্রে গোলাগুলি হলেও অন্যকোথাও থেকে তেমন বিশৃঙ্খল পরিস্থিতির খবর আসেনি। এ উপ-নির্বাচনে ৩৮ দশমিক ৮২ শতাংশ ভোট পড়েছে বলেন জানান রিটার্নিং কর্মকর্তা।

জানা গেছে, দুই উপজেলার ২৭টি ওয়ার্ড ও ১০৫টি কেন্দ্র নিয়ে এ সিটি কর্পোরেশন। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ প্রার্থী। ঘড়ি প্রতীকে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীকে সাবেক স্বেচ্ছাসেবক দল কুমিল্লা মহানগর আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার, বাস প্রতীকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার ও হাতী প্রতীকে মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সিটি কর্পোরেশনে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ২৮২ জন, নারী ভোটার এক লাখ ২৪ হাজার ২৭৮ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার দুই জন। ভোটকেন্দ্রে ১০৫ ও ভোটকক্ষের সংখ্যা ৬৪০টি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়