Apan Desh | আপন দেশ

বাংলাদেশে ফের আশ্রয় নিলেন ২৯ বিজিপি

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৫, ১১ মার্চ ২০২৪

বাংলাদেশে ফের আশ্রয় নিলেন ২৯ বিজিপি

ছবি: সংগৃহীত

মিয়ানমারের ভেতরে স্বাধীনতাকামী আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষ চলছে। সেই জেরে আবারও বাংলাদেশে আশ্রয় নিয়েছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির ২৯ সদস্য। তাদের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে রাখা হয়েছে। সোমবার (১১ মার্চ) সকালে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় নেয় তারা।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের (১১ বিজিবি) জামছড়ি বিওপি এলাকা দিয়ে বিজিপির অংথাপায়া ক্যাম্প থেকে ২৯ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, নাইক্ষ্যংছড়ির আশারতলি এলাকার নুরুল আলম কোম্পানির লেবু বাগানে রাখা হয়েছে। পরবর্তীতে তাদের কোথায় রাখা হবে এ বিষয়ে বিকেলে জানানো হবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগের বারের মতো তাদের নিজ দেশে ফেরত পাঠাতে কাজ করছেন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে, গত ফেব্রুয়ারিতে আরাকান আর্মির আক্রমণের মুখে বাংলাদেশে আশ্রয় নেয় বিজিপিসহ (বিজিপি) ৩৩০ জন। পরে ১৫ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে জাহাজে করে তাদের মিয়ানমারে ফিরিয়ে দেয়া হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়