Apan Desh | আপন দেশ

কারাগারে আসামির সঙ্গে বাদীর বিয়ে

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:০২, ২১ মার্চ ২০২৪

কারাগারে আসামির সঙ্গে বাদীর বিয়ে

ছবি : সংগৃহীত

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী মৌলভীবাজার জেলা কারাগারে নারী নির্যাতন মামলার এক আসামির সঙ্গে বাদীর বিয়ে হয়েছে। কারাবন্দি বর আশিষ বাউরী রাজনগর উপজেলার ইন্দানগর চা বাগানের সদানন্দ বাউরীর ছেলে। আর কনে কুঞ্জ মাল একই বাগানের মনিষ মালের মেয়ে। 

বুধবার (২০ মার্চ) দুপুরে কারাগারের অফিস প্রাঙ্গণে এই বিয়েতে দুই পরিবারের সদস্যরা ছাড়াও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও জেল সুপার উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্টেট শাওন মজুমদার সুমন বলেন, সদানন্দের সঙ্গে কুঞ্জের প্রেমের সম্পর্ক দীর্ঘদিনের। কিন্তু আশিষের পরিবার মেনে না নেয়ায় তারা বিয়ে পর্যন্ত যেতে পারেননি। এর মধ্যে কুঞ্জ গর্ভবতী হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে আশিষের পরিবার কুঞ্জকে গর্ভপাত করার জন্য চাপ দেয়। এক পর্যায়ে আশিষও বিয়ে করতে অস্বীকৃতি জানায়।

আরও পড়ুন <> জাস্টিন ট্রুডোর জন্ম পাবনায়!

ওই অবস্থায় ২০২৩ সালের অগাস্ট মাসে কুঞ্জ মাল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। আদালত আশিষ বাউরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

মামলার বাদী কুঞ্জ বলেন, মামলা চলাকালে তিন মাস আগে তার কন্যা সন্তানের জন্ম হয়। এর মধ্যে আশিষ জামিনের জন্য হাই কোর্টে যায়। 

ওই অবস্থায় দুই পক্ষ আপসের সিদ্ধান্ত নিলে হাই কোর্ট বৈধভাবে বিয়ে সম্পন্ন করে সেই কাগজপত্র দেখিয়ে আশিষকে জামিন নেয়ার নির্দেশ দেয়।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার মো. মজিবুর রহমান মজুমদার বলেন, আদালতের আদেশ অনুযায়ী বুধবার দুপুরে জেলা কারাগার প্রাঙ্গণে দুই পরিবারের উপস্থিতিতে সনাতন ধর্মমতে আশিষ ও কুঞ্জের বিয়ে হয়।

বিয়ের পর ছেলের মা-বাবা তাদের পুত্রবধূ ও নাতনিকে নিয়ে বাড়ি গেলেও আসামি আশিষ বাউরীকে কারাগারেই থাকতে হয়েছে।

তার আইজীবী জানান, সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন করে হাই কোর্টে বিয়ের প্রমাণ দাখিল করলে আশিষের জামিন মিলবে। তারপর তার মুক্তি পাওয়ার কথা।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়