Apan Desh | আপন দেশ

‘গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে এ সরকার ধ্বংস করেছে’

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৬, ৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:১৮, ৪ এপ্রিল ২০২৪

‘গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে এ সরকার ধ্বংস করেছে’

আপন দেশের ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অসংখ্য মানুষকে হত্যা, গুম করেছে। প্রায় ৬০ লাখ নিরপরাধ মানুষের ওপর মিথ্যা মামলা দিয়েছে। কারাগারে পাঠিয়েছে ৩০ হাজার মানুষকে।

এভাবে তারা অসাংবিধানিকভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশের গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ধ্বংস করেছে। কিন্তু আন্দোলন ধমিয়ে রাখতে পারেনি। আজকের সমাবেশে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিত সেটি তার প্রমাণ-যোগ করেন মির্জা ফখরুল। 

বৃহস্পতিবার (৩ এপ্রিল) ঠাকুরগাঁওয়ের সাধারণ পাঠাগার চত্বরে এ অনুষ্ঠান করে সদর উপজেলা বিএনপি। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ অতীতে গণতন্ত্রের জন্য সংগ্রাম করলেও আজ তাদের হাতেই গণতন্ত্র ধ্বংস হচ্ছে। তারা ৭৫-এ বাকশাল গঠন করে গণতন্ত্রকে ধূলিস্যাৎ করতে চেয়েছিল। কিন্তু তখন পারেনি। এখন ভিন্ন কৌশলে আবার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে মরিয়া হচ্ছে। 

সাবেক পুলিশের আইজি বেনজির সম্পর্কে ফখরুল বলেন, তিনি ১৭শ’ কোটি টাকা সম্পত্তি তৈরি করেছেন। এরপরও নামে বেনামে হাজার-হাজার কোটি টাকার মালিক। আওয়ামী লীগ এভাবে সমস্ত রাষ্ট্রযন্ত্রকে দুর্নীতিগ্রস্ত করে তাদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করছে। 

বিএনপি মহাসচিব বলেন, ম্যান্ডেটবিহীন অবৈধ সরকার যদি ক্ষমতায় আরও থাকতে দেয়া হয় তাহলে দেশের পরিণতি ভয়াবহ হবে। বর্তমানে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করার কোনো বিকল্প নেই। সেজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে শক্তিশালী সংগঠন গড়ে তুলে সংগ্রামকে আরও জোরদার করতে হবে। 

ঠাকুরগাঁও সদর বিএনপির সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির  সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, দফতর সম্পাদক মামুন-উর-রশিদ প্রমুখ। এর  আগে ২৮ অক্টোবরের বিভিন্ন মামলায় কারামুক্ত দলীয় নেতাকর্মীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান মির্জা ফখরুল।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ