Apan Desh | আপন দেশ

দুই ভাইকে পিটিয়ে হত্যা

ফরিদপুরে মহাসড়ক অবরোধ, পুলিশের টিয়ারশেল-ফাঁকা গুলি

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫১, ২৩ এপ্রিল ২০২৪

ফরিদপুরে মহাসড়ক অবরোধ, পুলিশের টিয়ারশেল-ফাঁকা গুলি

ছবি: সংগৃহীত

ফরিদপুরের মধুখালীতে দুই ভাইকে পিটিয়ে হত্যায় ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ করা হয়েছে। এ সময় রাস্তায় গাছের গুঁড়ি ও ইট ফেলে ব্যারিকেড সৃষ্টি করা হয়। তাতে প্রায় পাঁচ ঘণ্টা মহাসড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছোড়ে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল সোয়া ৩টার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনা ভিন্ন খাতে নেয়ার প্রতিবাদে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সর্বস্তরের জনগণের ব্যানারে মধুখালী রেলগেটে মানববন্ধনের ডাক দেয়া হয়। কর্মসূচি পালনে সেখানে সমবেত জনতা মহাসড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের হটিয়ে দেয়। পরে বিক্ষুব্ধরা একাধিক ভাগে বিভক্ত হয়ে মালেকা চক্ষু হাসপাতালের সামনে, কামারখালী ব্রিজের অদূরে মাঝিবাড়ি, বাগাটের ঘোপঘাটসহ বিভিন্ন স্থানে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, লোকজন মহাসড়কে অবস্থান নিতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও শটগানের গুলি ছোড়ে। তাতে জনতা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এরপর বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে মহাসড়ক অবরোধ করে তারা। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ রায়ট কার মোতায়েন করে। তবে হাজারো বিক্ষুব্ধ জনতাকে নিয়ন্ত্রণে হিমশিম খায় পুলিশ।

এ ঘটনায় ১৫ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে। বেশ কয়েকজন শটগানের গুলিতে আহত হয়েছেন। অনেক পুলিশ ইটপাটকেলে আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ বিভিন্ন বাহিনী কাজ করছে।

এ বিষয়ে মধুখালী থানার ওসি মিরাজ হোসেন বলেন, ওই ঘটনায় মধুখালীর পাইলট স্কুল থেকে নওয়াপাড়া পর্যন্ত বেশ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে মহাসড়ক অবরোধের চেষ্টা করা হয়। কোথাও বুঝিয়ে শুনিয়ে, কোথাও টিয়ার গ্যাস ও ফাঁকা গুলি ছুড়ে তাদের নিবৃত্ত করার চেষ্টা চালায় পুলিশ। এ কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনের চেষ্টা চালানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে সময় লাগবে। জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়