Apan Desh | আপন দেশ

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যায় খোকন-শিরিন আসামী, গ্রেফতার ৩

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫০, ২৭ মে ২০২৩

আপডেট: ০৯:৫৬, ২৮ মে ২০২৩

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যায় খোকন-শিরিন আসামী, গ্রেফতার ৩

ফাইল ছবি : খাইরুল কবির খোকন ও শিরিন সুলতানা

নরসিংদীতে ছাত্রদলের একাংশের মোটরসাইকেল শোভাযাত্রায় গুলিতে দুই নেতা-কর্মী হত্যার মামলায় বিএনপি নেতা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানাকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে তিনজনকে। 

হত্যাকাণ্ডের দু’দিনের মাথায় শুক্রবার রাতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে মামলা করেন বলে জানান নরসিংদী সদর মডেল থানার এসআই অভিজিৎ চৌধুরী।

মামলায় বিএনপির যুগ্ম মহসচিব ও নরসিংদী জেলার আহ্বায়ক খায়রুল কবির খোকন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া আসামির তালিকায় আরও ৩০-৪০ জনকে রাখা হয়েছে।

শুক্রবার রাতেই পুলিশ তিনজনকে গ্রেফতারর করেছে। তাদের নাম কামাল হোসেন ভূঁইয়া, আবুল কালামের ছেলে আল আমিন ও সাইফুল ইসলাম ভূঁইয়া।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে চিনিশপুরস্থ জেলা বিএনপি কার্যালয় এলাকায় পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় সংঘবদ্ধ হামলা চালায়। এতে দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামকে গুলি করে হত্যা করা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকালে নরসিংদী শহরের অস্থায়ী কার্যালয়ের কাছে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল ইসলাম (২০) গুলিবিদ্ধ হন। 

ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাদেকুর রহমান সাদেক মারা যান। শুক্রবার সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশরাফুল ইসলাম।  

গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি, মাইনুদ্দিন ভুইয়াকে সিনিয়র সহসভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের (আংশিক) জেলা কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল।

ওইকমিটি বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে আসছিলেন পদ না পাওয়া সংগঠনের একাংশের নেতা-কর্মীরা। এর জেরে   খায়রুল কবির খোকনের চিনিশপুরের বাসভবনে একাধিকবার হামলার ঘটনাও ঘটে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়