Apan Desh | আপন দেশ

ঠাকুরগাঁও ডিসি অফিসে তাণ্ডব চালানো কে এই যুবক?

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২০:০২, ৮ জুলাই ২০২৩

আপডেট: ২০:১৪, ৮ জুলাই ২০২৩

ঠাকুরগাঁও ডিসি অফিসে তাণ্ডব চালানো কে এই  যুবক?

আটক নাসির উদ্দীন

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসকের (ডিসি) অফিসে তাণ্ডব চালানো যুবকের নাম নাসির উদ্দীন। তাণ্ডব চালানোর পর দেশজুড়ে আলোচনা- কে এই নাসির উদ্দীন? কেনইবা তাণ্ডব চালালেন তিনি?

হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়ন পরিষদের সদস্য গোলাম মোস্তফা আপন দেশকে বলেন, নাসিরউদ্দীনের বাড়ি মারাধার পারুল পাড়ায়। বাবার নাম আব্দুল লতিফ। দাখিল শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন।

এই ইউপি সদস্য জানান, আসলে নাসিরউদ্দীন মানসিক বিকারগ্রস্ত। কিছুদিন পরপর সে পাগল হয়ে যায়। মাঝেমধ্যেই সে পাগলামী করে এমন ঘটনা ঘটায়। তবে যখন সুস্থ থাকে তখন মসজিদে শিশুদের আরবি পড়ায়। আজ (শনিবার) সকালেও মসজিদে শিশুদের আরবি পড়িয়েছে। এরপরই ভাঙচুরের ঘটনা ঘটায়।  

আরও পড়ুন: ঠাকুরগাঁও ডিসি অফিসে তাণ্ডব চালানো কে এই যুবক?

ঘটনার পরপরই দ্রুত ঘটনাস্থল পরিদর্শনে আসেন জেলা প্রশাসক (ডিসি) মাহবুবুর রহমান ও জেলা পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর হোসেন।

এদিকে ভাঙচুরের পর প্রশ্ন উঠছে জেলা প্রশাসকের অফিস ও কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও। কারণ নাসিরউদ্দীন যখন ভাঙচুর করছিলেন তখন নৈশ প্রহরী বাধা দিতে যান। তাকেও মারধর করেন তিনি। পরে জনতা তাকে আটক করে পুলিশকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পুলিশের এসআই মামুনুর রশিদ। তার ওপরও হামলে পড়ে নাসির উদ্দীন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, ঘটনার পর আমরা নাসির উদ্দীনকে আটক করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো গাফিলতি ছিল না। যথাসময়ে ঘটনাস্থলে পৌঁছেছিলেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।  

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা: আরও এক আ.লীগ নেতা বহিষ্কার

পুলিশ জানায়, শনিবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসক ভবনের তালা ভেঙে নাসির উদ্দীন উপরে ওঠেন। এরপর একটি বেলচা দিয়ে প্রায় ৩১টি জানালার থাই গ্লাসসহ মুজিব কর্নারের সবচ গ্লাস, দরজা ভাঙচুর করেন। অনেক শব্দ হওয়ায় তা শুনতে পেয়ে জেলা প্রশাসকের নৈশপ্রহরী এগিয়ে আসলে তাকেও মারধরের চেষ্টা করে সে। তখন ওই নৈশপ্রহরী পুলিশকে খবর দিলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে। এ সময় নাসিরকে বাধা দিতে গেলে সে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদকে গুরুতর জখম করে। পরে জনগণ ও পুলিশ মিলে তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, এটি অনেক খারাপ একটি বিষয়। আমরা বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নেব। এছাড়াও এখানে যে দায়িত্বে ছিলেন, তার ভূমিকা কেমন ছিল সেটিও বিবেচনা করা হবে।

আপন দেশ/এবি/

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়