Apan Desh | আপন দেশ

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু: দুই এএসআই প্রত্যাহার

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৬, ৫ অক্টোবর ২০২৩

আপডেট: ১০:৫২, ১৪ অক্টোবর ২০২৩

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু: দুই এএসআই প্রত্যাহার

ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লা: ফাইল ছবি

চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশ হেফাজতে মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাকে গ্রেফতারের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার এম এ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে প্রত্যাহার করে তাদের দামপাড়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। 

এর আগে বুধবার সাবেক দুদক কর্মকর্তাকে গ্রেফতারে নিয়মের ব্যত্যয় হয়েছে কি না তা খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন করেছে সিএমপি। প্রত্যাহার হওয়া দুই পুলিশ কর্মকর্তা হলেন- চান্দগাঁও থানার এএসআই মো. ইউসুফ আলী ও এটিএম সোহেল রানা।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) স্পিনা রানী প্রামাণিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চান্দগাঁও থানায় কর্মরত দুই এএসআইকে প্রত্যাহার করে দামপাড়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

আরও পড়ুন<<>> পুলিশ হেফাজতে দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তার মৃত্যু

মামলার এজাহার ও গ্রেফতারি পরোয়ানার তথ্য অনুযায়ী, গত ২৯ আগস্ট চট্টগ্রাম ৬ষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালতে ৩২৩ (মারধর) ও ৫০৬ (২) (ভয়ভীতি প্রদর্শন) ধারায় মামলা করেন রণি আক্তার তানিয়া (২৬) নামে এক নারী। মামলায় ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লা ও তার শ্যালক মোহাম্মদ কায়সার আনোয়ারকে আসামি করা হয়। গত ২৭ সেপ্টেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরোয়ানাটি গত ১ অক্টোবর চান্দগাঁও থানায় পৌঁছায়।

পরোয়ানাপত্র পাওয়ার পর মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে এএএসআই ইউসুফ আলী ও এটিএম সোহেল রানা নগরের পূর্ব ষোলশহর মোজাহের উল্লাহ মুহুরী বাড়ির পুকুরপাড় এলাকা থেকে দুদকের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাকে গ্রেফতার করেন। গ্রেফতারের এক ঘণ্টার মধ্যে পুলিশ হেফাজতে তার মৃত্যু হয়। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়