Apan Desh | আপন দেশ

প্রধান শিক্ষক গ্রেফতার, পাঁচ শিক্ষকের নিয়োগে সবই জাল!

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৯, ১৮ জানুয়ারি ২০২৪

প্রধান শিক্ষক গ্রেফতার, পাঁচ শিক্ষকের নিয়োগে সবই জাল!

ছবি: সংগৃহীত

পাঁচ শিক্ষকের এমপিওভুক্তিতে অনিয়মের অভিযোগে নোয়াখালীতে প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত পশিক্ষকের নাম মো.ইউনুছ নবী ওরফে মানিক। বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিনি। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে জেলা শহর মাইজদী থেকে তাকে গ্রেফতার করা হয়।  
 
খোঁজ নিয়ে জানা যায়, ২০১৬ সালের ১৫ নভেম্বর লাউতলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সহকারী শিক্ষক নিয়োগ বোর্ডে উপস্থিত থেকে শিক্ষক নিয়োগ পরীক্ষার কার্যক্রম পরিচালনা করেন মো. ইউনুছ নবী ওরফে মানিক। এ সুযোগে সে তার স্ত্রী রোকেয়া বেগমকে জাল-জালিয়াতারি মাধ্যমে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেন। ওই বোর্ডে লাউতলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি মৃত নুরুল আমিনকে দেখানো হয়েছে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। প্রকৃতপক্ষে নুরুল আমিন ঘটনার ১ বছর আগে মারা গেছেন। তার স্বাক্ষর জাল করা হয়। লাউতলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন ও লাউতলী উচ্চ বিদ্যালয়ের সভাপতিসহ নিয়োগ বোর্ডের সদস্যরা পত্রিকায় ভূয়া বিজ্ঞাপন, জাল নিয়োগ বোর্ড, জাল নিয়োগ পরীক্ষা, ভুয়া নম্বর ফর্দ, রেজুলেশান, নিয়োগ ও যোগদানপত্র সম্পূর্ণ ভুয়া কাগজপত্র করে প্রায় অর্ধকোটি টাকা ঘুষ বাণিজ্য করেন।

পাঁচজন শিক্ষককে ২০১৯-২০২০ সালে এমপিওভুক্ত করে নেন। পরে স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশীদ কিরন অবৈধভাবে এমপিওভুক্ত শিক্ষকদের এমপিও বাতিল ও অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংলিশ্লষ্ট দফতরের পত্র দেন।    

বেগমগঞ্জ থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, জাল-জালিয়াতির অভিযোগে দুদুকের একটি মামলায় তাকে ওয়ারেন্টমূলে গ্রেফতারর করা হয়। শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে আসামিকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়