Apan Desh | আপন দেশ

নতুন টাকার নোট মিলবে যেসব ব্যাংকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৯, ২০ মার্চ ২০২৪

আপডেট: ২৩:৫৯, ২০ মার্চ ২০২৪

নতুন টাকার নোট মিলবে যেসব ব্যাংকে

ফাইল ছবি

ঈদ সামনে রেখে বরাবরই বাংলাদেশ ব্যাংক টাকার নতুন নোট ছাড়ে। এবারো তার ব্যতিক্রম হবে না। ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ ব্যবস্থায় টাকার নতুন নোট ছাড়বে।

সে অনুযায়ী আগ্রহী জনসাধারণ ৩১ মার্চ থেকে আগামী ৯ এপ্রিল পর্যন্ত বিভিন্ন তফসিলি ব্যাংকের ঢাকা অঞ্চলের নির্ধারিত শাখাগুলো থেকে ৫, ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নতুন নোট সংগ্রহ করতে পারবেন। তবে বাংলাদেশ ব্যাংকের কোনো শাখা থেকে নতুন নোট দেয়া হবে না।

আরও পড়ুন <> ঢাবিতে রমজানের অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা

বাংলাদেশ ব্যাংক বুধবার (২০ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া অন্য দিনগুলোয় এসব নতুন নোট বিনিময় করা হবে। তবে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না।

সাধারণত ঈদের সময়ে দেশে নতুন নোটের ব্যাপক চাহিদা থাকে। কারণ, অনেকেই নতুন নোটে কেনাকাটা করার পাশাপাশি ছোটদের বখশিশ দিতে চান। সেই বিবেচনায় বাংলাদেশ ব্যাংক প্রতিবছর ঈদের আগে টাকার নতুন নোট ছাড়ে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়