Apan Desh | আপন দেশ

ভোটের প্রচারে আমির খান!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ১৭ এপ্রিল ২০২৪

ভোটের প্রচারে আমির খান!

ছবি: সংগৃহীত

ভারতে এখন ভোটের মৌসুম। চারিদিকে শাসক-বিরোধীদের ভোট প্রচারের রমরমা। আবার পছন্দের প্রার্থীর জন্য পৌঁছে যাচ্ছেন তারকারাও। বলিউডের তিন খানের জনপ্রিয়তা প্রশ্নাতীত। তবে রাজনীতির ময়দান থেকে নিজেদের দূরে সরিয়ে রাখেন তারা। কিন্তু আমচকাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আমির খানের এক ভিডিও। যা নিয়েই বেজায় ক্ষুব্ধ খোদ আমির খান। তার বক্তব্য, একটি ভুয়া ভিডিও সোশ্যাল মিডিয়ায় তার নাম করে ছড়ানো হয়েছে।

আসলে ডিপফেকের কবলে পড়েছেন আমির খান। সংশ্লিষ্ট ভিডিওটি এআই’র সাহায্যে তৈরি করা হয়েছে। ভুয়ো ভিডিওর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছেন আমির। এফআইআর দায়ের করেছেন ‘দঙ্গল’ অভিনেতা। 

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, লোকসভা নির্বাচনের মুখে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে প্রচার করছেন আমির খান। এ নিয়ে সরাসরি আমির মুখ না খুললেও, তাঁ মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমির খান তাঁ ৩৫ বছরের সিনেমার ক্যারিয়ারের কখনও কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করেননি। অতীতে ভোট নিয়ে মানুষের সচেতনতা বাড়াতে নির্বাচন কমিশনের উদ্যোগে তিনি একাধিকবার শামিল হয়েছেন। তবে সরাসরি কখনই রাজনীতিতে যোগ দেননি আমির।’

ইতোমধ্যেই বিজ্ঞাপন সংস্থা এবং সেটি কোথা থেকে ছড়িয়ে দেয়া হয়েছে তা নিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপের পথেই হাঁটছেন অভিনেতা।

আপাতত আমির খান ব্যস্ত ‘সিতারে জমিন পার’ ছবির কাজ নিয়ে। কিছুদিন আগেই মেয়ে ইরার বিয়ে দিয়েছেন অভিনেতা। ২০২২ সালে মুক্তি পেয়েছিল তার ‘লাল সিং চাড্ডা’ ছবিটি। ছবিটি বক্স অফিসে খুব ভালো ফল করতে পারেনি। সেই ছবির পরে কিছুদিনের বিরতি ঘোষণা করেছিলেন। শীঘ্রই পর্দায় ফিরছেন তিনি। তবে রাজনীতি থেকে যে আমির দূরেই রয়েছেন তা বেশ স্পষ্ট।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়