Apan Desh | আপন দেশ

শাকিরার বিরুদ্ধে আবারো তদন্ত শুরু

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ২৬ জুলাই ২০২৩

শাকিরার বিরুদ্ধে আবারো তদন্ত শুরু

ফাইল ছবি

বিশ্ববিখ্যাত পপশিল্পী শাকিরার ওপরে আনা কর জালিয়াতির অভিযোগের আবারো তদন্ত শুরু করেছেন কর্মকর্তারা। স্পেনের বার্সেলোনা শহরতলির একজন ম্যাজিস্ট্রেট ‘ওয়াকা ওয়াকা’ খ্যাত হিটমেকারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন। সূত্র: দ্য গার্ডিয়ান

সংশ্লিষ্টরা জানান, গ্র্যামি-জয়ী গায়িকার বিরুদ্ধে ২০১৮ সালের করা কর জালিয়াতির দুটি অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হচ্ছে। তিনি ইতোমধ্যে ২০১২, ২০১৩ ও ২০১৪ সালের জন্য প্রায় এক কোটি ৬০ লাখেরও বেশি টাকা কর ফাঁকির অভিযোগে বিচারের অপেক্ষায় রয়েছেন। ২০২১ সালের জুলাই মাসে পপতারকা শাকিরার বিরুদ্ধে প্রথম কর জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল।

বার্সেলোনার প্রসিকিউটররা অভিযোগ করেছিলেন যে তার কর দেয়া উচিত ছিল, কারণ তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে অর্ধেকেরও বেশি সময় ধরে স্পেনে বসবাস করছেন। গায়িকার কাছে এক কোটি ৩০ লাখের বেশি টাকা পাওনা রয়েছে বলে অভিযোগ উঠে। 

কলম্বিয়ান বংশোদ্ভূত সংগীতশিল্পী শাকিরা এখন মিয়ামিতে বসবাস করেন। এর আগে তার জনসংযোগ সংস্থার মাধ্যমে ২০১২-১৪ সময়কালের কর জালিয়াতির অভিযোগ অস্বীকার করেছিলেন। এই অভিযোগের বিপরীতে শাকিরা জানিয়েছিলেন যে তার বাসস্থান সেই সময়ে বাহামাতে ছিল এবং কর ফাঁকির দাবিগুলোকে ‘কাল্পনিক’ বলে বর্ণনা করেছেন তিনি। গায়িকা আরও জানিয়েছিলেন, তার পাওনা পরিশোধ করেছেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়