Apan Desh | আপন দেশ

চিকিৎসকদের ওপর হামলার উপযুক্ত শাস্তি হবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৪, ৩ ফেব্রুয়ারি ২০২৪

চিকিৎসকদের ওপর হামলার উপযুক্ত শাস্তি হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

চিকিৎসকদের ওপর হামলাকারীদের আইনের আওতায় হবে। উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে। এ হুঁশিয়ারি জানিয়েছেন স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসারত দুর্বৃত্তদের হামলায় আহত ডা. নুসরাত তানিম তন্মীকে দেখতে গিয়ে মন্ত্রী এই হুঁশিয়ারি দেন। ডা. নুসরাত তানিম তন্মী শরিয়তপুরের ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। 

তিনি বলেন, চিকিৎসকদের ওপর যত্রতত্র হামলা হলে সেটি আর মেনে নেয়া হবে না। হামলাকারীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, শরিয়তপুর জেলা প্রশাসনকে নির্দেশনা দেয়ার পর এরইমধ্যে সেখানে মূল আসামিদের আটক করেছে প্রশাসন। বাকি সন্ত্রাসীদেরও গ্রেফতার কাজ চলছে। ডা. নুসরাত তানিম তন্মীর সঙ্গে কথা বলেন। চিকিৎসার খোঁজ নেন স্বাস্থ্যমন্ত্রী।

ডা. নুসরাত তানিম তন্নী জানান, নিম্নমানের ওষুধ ব্যবস্থাপত্রে লিখতে রাজি না হওয়ায় ল্যাবএইড ফার্মার একজন মেডিকেল রিপ্রেজেন্টেটিভ শহীদুল ইসলাম মৃধার সঙ্গে স্থানীয় নেতা জুলহাস মাতবর, লিখন মাতবরসহ প্রায় ১০-১৫ জন তার ওপর হামলা চালায়। হামলায় ডা. তন্নী ও তার স্বামী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার ডা. রাফিও আহত হন।

আপন দেশ/এবি

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়