Apan Desh | আপন দেশ

একদিনে ৪৪৯ জনের ডেঙ্গু শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৩, ১৪ জুলাই ২০২৩

আপডেট: ২০:২৬, ১৪ জুলাই ২০২৩

একদিনে ৪৪৯ জনের ডেঙ্গু শনাক্ত

ফাইল ছবি

সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত গত ২৪ ঘণ্টায় ৪৪৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫১ জন। তবে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

শুক্রবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ভর্তি হন ১৫১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৭ জন ও ঢাকার বাইরের ১০৪ জন।

আরও পড়ুন: কৃত্রিম মিষ্টি ক্যানসারের ‘সম্ভাব্য কারণ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৮৩১ জন। তাদের মধ্যে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন চার হাজার ২২০ জন। এর মধ্যে ঢাকার ভেতরে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৭৫৫ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছেন এক হাজার ৪৬৫ জন।

অন্যদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩ হাজার ৫১৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা নয় হাজার ১১২ জন এবং ঢাকার বাইরের চার হাজার ৪০৬ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৯৩ জন।

বিদায়ী বছরে (২০২২) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

আপন দেশ/জেডআই

শেয়ার করুনঃ

জনপ্রিয়