Apan Desh | আপন দেশ

ইমরানের ৯৫ শতাংশ প্রার্থীই টেকেনি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২০, ২ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৭:২৭, ২ জানুয়ারি ২০২৪

ইমরানের ৯৫ শতাংশ প্রার্থীই টেকেনি

ফাইল ছবি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ৯৫ শতাংশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়নপত্র আগেই বাতিল করা হয়। সব মিলিয়ে তার দলের ৯০ থেকে ৯৫ শতাংশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের অভিযোগ উঠেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

একাধিক প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নির্বাচন কমিশনের একজন কর্মকর্তাও নিশ্চিত করেছেন।

পিটিআইয়ের মুখপাত্র রওফ হাসান বলেন, আমাদের ৯০ থেকে ৯৫ শতাংশ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমরা যেন নির্বাচনে অংশ নিতে না পারি সেজন্যই বাধাস্বরূপ প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

তবে তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, কোনো অবস্থাতেই পিটিআই রাজনৈতিক মাঠ ছাড়বে না, এবং নির্বাচন বয়কট করবে না। প্রতিটি নির্বাচনী এলাকায় এই সমস্ত সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করব। আমরা সমস্ত সাংবিধানিক, আইনি এবং রাজনৈতিক বিকল্পগুলো ব্যবহার করব।

আরও পড়ুন>> নৌকায় ভোট পেলে ক্ষমতায় আসতে পারবো: শেখ হাসিনা

পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষক হাসান আসকারি জানান, একটি দলের বিরুদ্ধে এই ধরনের ব্যাপক পদক্ষেপ পাকিস্তানে নজিরবিহীন। 

তিনি বলেন, দেশের ইতিহাসে এই প্রথম কোনো রাজনৈতিক দল নির্বাচনের আগেও এত বড় পরিসরে নির্বাচনী প্রক্রিয়া থেকে বাদ পড়েছে। ক্ষমতায় থাকা রাজনৈতিক দল যে কোনোভাবে পিটিআকে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে দূরে রাখতে চাইছে।

এর আগে, গত সপ্তাহে কারাবন্দি ইমরান খানের জন্য মনোনয়নপত্র জমা দেয়া হয়। তবে সেই মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন।

উল্লেখ্য, আগামী ২৩ জানুয়ারি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করার কথা রয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্টিত হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়