Apan Desh | আপন দেশ

ইয়েমেনে হামলার তীব্র নিন্দা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩১, ১২ জানুয়ারি ২০২৪

ইয়েমেনে হামলার তীব্র নিন্দা রাশিয়ার

ছবি: সংগৃহীত

ইয়েমেনে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশেই হামলা চালানো হয়েছে। এর তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়াতেই ইয়েমেনে পশ্চিমারা বিমান হামলা চালিয়েছে। 

গাজায় ইসরায়েলের আগ্রাসনের জবাব দিতে লোহিত সাগরে জাহাজগুলোকে টার্গেট করছে ইয়েমেনের হুতিরা। জাহাজগুলো ইসরায়েলগামী কিংবা ইসরায়েল থেকে আসছিল। হুতিদের শক্তি খর্ব করতে ইসরায়েলি মিত্র দেশ দুটি ইয়েমেনে হামলা চালায়। তবে তাদের এই হামলা মধ্যপ্রাচ্যকে আরও অস্থিতিশীল করবে জানিয়ে এর নিন্দা জানিয়েছে মস্কো। 

রাশিয়া এর আগে গাজায় ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে। পাশাপাশি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির বিরুদ্ধে অবস্থান নেয়ায় যুক্তরাষ্ট্রেরও সমালোচনা করেছে দেশটি। ইসরায়েলি হামলায় গাজায় ব্যাপক বেসামরিক হতাহতের মধ্যেও দেশটিকে সমর্থন দেয়া অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। এমনকি এই অভিযানের মধ্যেই ইসরায়েলকে সামরিক সহায়তাও দিয়েছে ওয়াশিংটন। 

উল্লেখ্য, ইসরায়েলি হামলায় গত দুই মাসে গাজার এক শতাংশ মানুষ নিহত হয়েছেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়