Apan Desh | আপন দেশ

পাক প্রেসিডেন্ট জারদারি বেতন নেবেন না

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ১৩ মার্চ ২০২৪

পাক প্রেসিডেন্ট জারদারি বেতন নেবেন না

ফাইল ছবি

অনেকদিন ধরে অর্থনৈতিক সংকট মোকাবিলা করতে হচ্ছে পাকিস্তানকে। আর এই সংকটের কারণেই বেতন না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির নতুন প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি। মঙ্গলবার (১২ মার্চ) এক বিবৃতিতে তিনি এ কথা জানিয়েছেন।

প্রেসিডেন্টের সচিবালয় থেকে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট জারদারি সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপ্রধানের পদে থাকা অবস্থায় বেতন নেবেন না তিনি। অর্থনৈতিক সংকটকালে দেশের দূরদর্শী আর্থিক ব্যবস্থাপনাকে উৎসাহিত করার জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু প্রেসিডেন্ট জারদারি নন, সংকটকালীন পরিস্থিতিতে বেতন না নেয়ার কথা জানিয়েছেন পাকিস্তানের নবনিযুক্ত স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রী মহসিন নাকভি।

আরও পড়ুন <> পাকিস্তানের ফার্স্ট লেডি হচ্ছেন আসিফা ভুট্টো

এক এক্স (সাবেক টুইটার) বার্তায় বেতন না নেয়ার ঘোষণা দিয়ে নাকভি বলেন, ‘এমন চ্যালেঞ্জিং সময়ে সম্ভাব্য সব উপায়ে দেশের সেবা করার জন্য প্রস্তুত রয়েছি।’

গত সোমবার পাকিস্তানে নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ১৯ সদস্যের মন্ত্রিসভাকে শপথ পড়ান প্রেসিডেন্ট জারদারি। পরে মহসিন নাকভিকে স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

এর আগে গত শনিবার দেশের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি। তিনি পাকিস্তান তেহরিক-ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তিহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আচাকজাইকে হারিয়ে প্রেসিডেন্ট হন।

এর মধ্য দিয়ে আসিফ আলী জারদারি দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচিত হন। এর আগে ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন তিনি। আসিফ আলী জারদারি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়