Apan Desh | আপন দেশ

‘ইউক্রেনের ক্ষেপণাস্ত্র ভাণ্ডার ফুরিয়ে আসছে’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৫, ৭ এপ্রিল ২০২৪

‘ইউক্রেনের ক্ষেপণাস্ত্র ভাণ্ডার ফুরিয়ে আসছে’

ছবি: সংগৃহীত

রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে দূর-পাল্লার ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে। হামলা অব্যাহত থাকলে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্র ভাণ্ডার অচিরেই ফুরিয়ে যাবে। এ কথা বলেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের জ্বালানি অবকাঠামো ও শহরগুলো লক্ষ্য করে রুশ সেনাবাহিনী ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাচ্ছে। এমন সময় জেলেনস্কি তার দেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার দুর্দশার কথা তুলে ধরলেন।

তিনি এ সতর্কবার্তার মাধ্যমে পশ্চিমা দেশগুলোকে ইউক্রেনের কাছে সমরাস্ত্র সরবরাহ বাড়িয়ে দেয়ার আহ্বান জানালেন।

শনিবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে জেলেনস্কি বলেন, ‘রাশিয়া গত এক মাস ধরে যেভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে, এভাবে যদি প্রতিদিন চালালে আমাদের ক্ষেপণাস্ত্র শেষ হয়ে যাবে। আমাদের সহযোগীরা একথা জানে।’

জেলেনস্কি তার দেশের জরুরি ভিত্তিতে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্রের প্রয়োজন বলে দাবি করেন। তিনি বলেন, রাশিয়ার ব্যালিস্টিক ও হাইপারসনিক ক্ষেপণাস্ত্র হামলা ঠেকাতে প্যাট্রিয়টের বিকল্প নেই। ইউক্রেনের প্রেসিডেন্ট এ ধরনের ২৫টি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা সরবরাহ করতে পাশ্চাত্যের প্রতি আহ্বান জানান। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়