Apan Desh | আপন দেশ

পাকিস্তানের সিন্ধুতে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৫, আহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫২, ৬ আগস্ট ২০২৩

আপডেট: ১৭:৫৩, ৬ আগস্ট ২০২৩

পাকিস্তানের সিন্ধুতে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৫, আহত ৪০

ছবি: দ্য ডনের সৌজন্যে

পাকিস্তানে একটি যাত্রীবাহি ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে অন্তত ১৫ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছে। রোববার (৬ আগস্ট) সিন্ধু প্রদেশের নবাবশাহের সারহারি রেলওয়ে স্টেশনের কাছে হাজারা এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হলে হতাহতের এই ঘটনা ঘটে। পাকিস্তান রেডিওর বরাত দিয়ে দ্য ডন এ খবর দিয়েছে।

জানা গেছে ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। দুর্ঘটনার পর ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও পুলিশ সদস্যদের পাঠানো হয়েছে।

টিভি ফুটেজে দেখা গেছে, লাইনচ্যুত বগিগুলোর কাছে বিপুল সংখ্যক যাত্রী জড়ো হয়েছেন, তাদের মধ্যে কয়েকজন পাশে শুয়ে আছেন।

শনিবার (৫ আগস্ট) ভোরে পাদিয়ান স্টেশনের কাছে আল্লামা ইকবাল এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার একদিন পর এই ঘটনা ঘটলো।

দুর্ঘটনার পর দেশটির কেন্দ্রীয় রেল ও বিমান চলাচলমন্ত্রী খাজা সাদ রফিক লাহরে গণমাধ্যমকে বলেন, আজকের (৬ আগস্ট) ঘটনা সম্পর্কে কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে। দুর্ঘটনায় ১৫ জন মারা গেছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে ধারণা করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে ট্রেনটি নির্ধারিত গতিতেই চলছিল। দুর্ঘটনার খবর পেয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং শুক্কুর ও নবাবশাহ হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, সম্ভবত যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

পাকিস্তান রেলওয়ের সুক্কুর ডিভিশনাল কমার্শিয়াল অফিসার (ডিসিও) মহসিন সিয়াল বলেছেন, ঠিক কয়টি বগি লাইনচ্যুত হয়েছে, তা এখনো বলা যাচ্ছে না। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

তিনি দ্য ডনকে টেলিফোনে বলেন, সারহরি রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে এ ঘটনা ঘটেছে। আমি দুর্ঘটনাস্থলে যাচ্ছি।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়