Apan Desh | আপন দেশ

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৩:৩৮, ৮ আগস্ট ২০২৩

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫

ইউক্রেনে রুশ হামলায় ক্ষদিগ্রস্ত ভবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছে জরুরি বিভাগের কর্মীরা

পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে পাঁচ বেসামরিক ব্যক্তি নিহত এবং ৩১ জন আহত হয়েছেন। সোমবার (৭ আগস্ট) দোনেৎস্কোর পোকরোভস্ক শহরে দুটি রুশ ক্ষেপণাস্ত্র আবাসিক ভবনে আঘাত হানলে হতাহতের এ ঘটনা ঘটে। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর কিলিমেনকো এ তথ্য জানিয়েছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির সরকার হামলায় ক্ষতিগ্রস্ত ভবনের একাধিকা ভিডিও ও ছবি প্রকাশ করেছে। এতে দেখা গেছে, ক্ষেপণাস্ত্র হামলায় একটি পাঁচতলা ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাস্থলে একটি অ্যাম্বুলেন্স আহতদের চিকিৎসার জন্য ছিল।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রথম হামলায় চারজন বেসামরিক মানুষ এবং দ্বিতীয় হামলায় জরুরি সেবাদাতা সংস্থার একজন কর্মকর্তা নিহত হয়েছেন।

তিনি বলেন, ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলমান আছে। আহতদের মধ্যে ১৯ পুলিশ সদস্য, পাঁচজন উদ্ধারকারী ও একজন শিশু রয়েছে।

>>> আরও পড়ুন: কিয়েভের ‘মাদার ইউক্রেন’ স্মৃতিস্তম্ভ থেকে হাতুড়ি-কাস্তে বাদ

এছাড়া দোনেৎস্কোর গভর্নর পাভলো কিরিলেঙ্কো বলেছেন, হামলায় একটি হোটেল, আবাসিক ভবন এবং অন্যান্য বেসামরিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একটি অনলাইন বিবৃতিতে রাশিয়াকে অভিযুক্ত করে বলেছেন, তারা (রাশিয়া) পূর্ব ইউক্রেনে ‘ভাঙা ও ঝলসে যাওয়া পাথর’ ছাড়া কিছুই ছেড়ে যাওয়ার চেষ্টা করছে না।

প্রায় ৪০টি দেশের কর্মকর্তারা ইউক্রেনে যুদ্ধের শান্তিপূর্ণ সমাধানের জন্য সৌদি আরবে জড়ো হওয়ার ঠিক একদিন পর এই মারাত্মক হামলার ঘটনা ঘটলো।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার জেদ্দায় দুই দিনের আলোচনাকে ‘সামান্য যোগ করা মূল্য’ বলে নিন্দা করেছে। কারণ ওই আলোচনায় কিয়েভকে আমন্ত্রণ জানানো হলেও মস্কোকে ডাকা হয়নি।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়