Apan Desh | আপন দেশ

তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা, রুলের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১১, ২৩ আগস্ট ২০২৩

তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা, রুলের শুনানি আজ

ফাইল ছবি

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানির জন্য আজ বুধবার (২৩ আগস্ট) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন। এর আগে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা সংক্রান্ত রুল শুনানির দিন ধার্যের শুনানিতে এজলাস কক্ষে বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীদের মধ্যে কথা কাটাকাটি ও হট্টগোলের ঘটনা ঘটে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল ইসলাম, সানজিদা খানম ও নাসরিন সিদ্দিকা লিনা। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। শুনানির একপর্যায়ে বিএনপির ব্যারিস্টার কায়সার কামাল শুনানির সময় পিছিয়ে আজ ধার্য করার কথা বলেন। এ সময় কায়সার কামালের উদ্দেশে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, শুনানি কখন হবে, সেটি আপনি বলার কে? এ সময় কোর্টে উপস্থিত বিএনপিপন্থি আইনজীবীরা হইচই করে ওঠেন। তারা কামরুল ইসলামের উদ্দেশে ‘গম চোর, গম চোর’, বলে হইচই করতে থাকেন। আওয়ামী লীগের আইনজীবীরা কামরুল ইসলামের বক্তব্যে সমর্থন জানান। বিএনপির আইনজীবীরা বলেন, এটি বঙ্গবন্ধু অ্যাভিনিউ পাননি। এটা হাইকোর্ট।

আরও পড়ুন <> মতিঝিল আইডিয়ালে নিষিদ্ধ ছাত্রীকে বিয়ে করা ‘সেই মুশতাক’

আদালতে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, কোর্টের ভেতরে তিনি (কামরুল ইসলাম) যে ভাষায় কথা বলছেন, আমাদের তো বাইরে বের হতে ভয় হচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। পরে আদালতের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং শুনানির জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করেন।

১৩ আগস্ট ঠিকানা সংশোধন করে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞায় জারি করা রুলের নোটিশ পাঠাতে নির্দেশ দেন হাইকোর্ট। এর আগে ১৮ আগস্ট ঠিকানা সংশোধন করে আবেদন করতে বলেন হাইকোর্ট। পরে রিটকারী ঠিকানা সংশোধনের আবেদন করলে আদালত এ আদেশ দেন।

সম্প্রতি সমাবেশে তারেক রহমানের বক্তব্য প্রচার করে বিএনপি। এরপরই বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে রুল শুনানির আবেদন করেন রিটকারী আইনজীবী নাসরিন সিদ্দিকা।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়