Apan Desh | আপন দেশ

২২২ কোটি টাকা পাচার

সম্রাটের স্থায়ী জামিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৪, ১৫ জানুয়ারি ২০২৪

সম্রাটের স্থায়ী জামিন

ফাইল ছবি

২২২ কোটি টাকা পাচারের মামলায় স্থায়ী জামিন পেয়েছেন সম্রাট। মামলায় অভিযোগ গঠনের শুনানি স্থগিত রাখার আবেদনও মঞ্জুর করেন বিচারক। তার পুরো নাম ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছিলেন যুবলীগ নেতা। পরে বহিষ্কৃত হন দল থেকে।

তার আইনজীবী আফরোজা শাহানাজ পারভীন হীরা। সোমবার (১৫ জানুয়ারি) স্থায়ী জামিন ও অভিযোগ গঠনের শুনানি স্থগিত চেয়ে পৃথক দুটি আবেদন দাখিল করেন। পরে বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন।

রাজধানীতে অবৈধ ক্যাসিনো ব্যবসার ‘মূল হোতা’ সম্রাট এ সময় আদালতে উপস্থিত ছিলেন। বিচারক এই মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ মার্চ দিন ধার্য করেছেন।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।

আরও পড়ুন>> আয়ানের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

গ্রেফতার হওয়ার পর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ওই বছরের ১২ নভেম্বর তার বিরুদ্ধে মামলা করে দুদক। তাতে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

২০২২ সালের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মামলায় জামিন পান সম্রাট। কারাগারে যাওয়ার ৩১ মাস পর মুক্তি মেলে তার।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়