Apan Desh | আপন দেশ

খতনায় শিশুর মৃত্যু

চিকিৎসকদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৫, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ০৯:২৯, ২২ ফেব্রুয়ারি ২০২৪

চিকিৎসকদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ফাইল ছবি

সুন্নতে খতনা করতে গিয়ে মৃত্যু হয় আয়ানের। সেই রেশ না কাটতেই মৃত্যু হলো শিশু আহনাফের। মালিবাগ জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিক্যাল চেকআপ সেন্টারে তার মৃত্যু হয়। এ ঘটনায় দুই চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ নির্দেশ দেন। গ্রেফতাররা হলেন- জে এস হাসপাতালের পরিচালক ডা. এস এম মুক্তাদির ও ডা. মাহাবুব মোরশেদ।

এদিন দুপুরে তাদেরকে আদালতে হাজির করা হয়। সেখানে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা, হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন। শুনানি শেষে আদালত তাদের রিমান্ড না দিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

জানা গেছে, শিশু আহনাফের সুন্নত খতনার জন্য ওই হাসপাতালে নেয়া হয়। গতকাল মঙ্গলবার রাতে খতনার জন্য অ্যানেস্থেসিয়া দিলে আর ঘুম ভাঙেনি। এর ঘণ্টাখানেক পর হাসপাতালটির পক্ষ থেকে তাকে মৃত ঘোষণা করা হয়। আহনাফের তত্ত্বাবধানে ছিল হাসপাতালের অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. এস এম মুক্তাদির।

স্বজনদের অভিযোগ, তাকে লোকাল অ্যানেস্থেসিয়া দেয়ার কথা ছিল। কিন্তু ফুল অ্যানেস্থেসিয়া দেয়া হয়েছে। সেজন্য তার জ্ঞান ফেরেনি।

এ ঘটনায় আহনাফের বাবা মোহাম্মদ ফখরুল আলম হাতিরঝিল থানায় মামলা করেন। এতে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ৩/৪ জনকে আসামি করেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়