Apan Desh | আপন দেশ

সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কার্যালয় ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪২, ৩ আগস্ট ২০২৩

আপডেট: ১৬:৫৫, ৩ আগস্ট ২০২৩

সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কার্যালয় ভাঙচুর

ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনের) সম্পাদকের কার্যালয়ের জানালা, চেয়ার, টেবিল ভাঙচুর করা হয়েছে। এ সময়  সভাপতি ও সম্পাদকের কক্ষের নেমপ্লেট খুলে নিয়ে গেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এই ঘটনা ঘটেছে।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবায়দা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে বার ভবনে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংবাদ সম্মেলনে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখতেই বিচার বিভাগকে ব্যবহার করে ফরমায়েশি রায় দেয়া হয়েছে। মামলা, হামলা, গুম, খুন করে চলমান আন্দোলন থামানো যাবে না।

আরও পড়ুন: তারেক-জুবাইদার সাজা, নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে দুদিনের কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ৬ আগস্ট ৬৪ জেলার বার ভবনে কালো পতাকা মিছিল এবং ৮ আগস্ট ৬৪ জেলা বার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলন চলাকালীন আওয়ামীপন্থী আইনজীবীরা মিছিল করছিলেন। তখন বিএনপিপন্থী আইনজীবীরাও মিছিল করেন। পরে তারা ওই কক্ষ থেকে বের হয়ে বাইরে গিয়ে স্লোগান দেন।

সংবাদ সম্মেলন শেষে দুপক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। একপার্যায়ে হাতাহাতি ও ভাঙচুর করা হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কার্যালয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপন দেশ/জেডআই/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়