Apan Desh | আপন দেশ

পল্টনে ২০ লাখ টাকা ছিনতাইয়ে দুই পুলিশসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ২১ সেপ্টেম্বর ২০২৩

পল্টনে ২০ লাখ টাকা ছিনতাইয়ে দুই পুলিশসহ গ্রেফতার ৫

ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীতে সরকারি-বেসরকারি মালিকানাধীন আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় ঢুকে ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকায় আগে থেকেই ক্লোজড হয়ে থাকা দুই পুলিশ কনস্টেবলসহ ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- কনস্টেবল মাহাবুব ও আসিফ। বাকিরা হলেস- হৃদয়, মঞ্জু ও সোহেল।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, দুপুরের দিকে আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় ২০ লাখ টাকা জমা দেয়ার জন্য আব্দুল্লাহ আল মামুন নামে একজন ব্যবসায়ীর কর্মচারী আজিম উদ্দিন লাইনে দাঁড়ান। দুপুর ২টার দিকে পুলিশের পোশাক পরা দুই ব্যক্তি তাকে টেনেহিঁচড়ে ব্যাংকের বাইরে নিয়ে আসেন। পরে তারা ওই ভুক্তভোগীর কাছ থাকা ২০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান। সংবাদ পেয়ে দ্রুত পল্টন থানা পুলিশ ও ডিবি মতিঝিল বিভাগের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

পুলিশ সূত্রে আরও জানা যায়, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ব্যাংকের সামনের রাস্তার ফুটপাত থেকে হৃদয় নামে এক হকার ও তার সহযোগী মঞ্জুকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে ডেমরা পুলিশ লাইনে ক্লোজড থাকা দুই কনস্টেবল মাহাবুব ও আসিফকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। এরপর দুই পুলিশ সদস্যের দেয়া তথ্যের ভিত্তিতে বাসাবো থেকে মোটরসাইকেলসহ সোহেল নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাইয়ের বাকি ১০ লাখও টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে  ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় খবর পেয়ে আমাদের ফোর্স দ্রুত ঘটনাস্থলে যায়। ছিনতাইয়ের সঙ্গে দুজন পুলিশ কনস্টেবল জড়িত ছিল, তাদের গ্রেফতার করা হয়। সিভিলে থাকা তিন ব্যক্তি টাকার বিষয়ে ওই দুই পুলিশকে তথ্য দেন। এরপর ইউনিফর্ম পরা দুই পুলিশ কনস্টেবল ব্যাংকে ঢুকে ওই ব্যক্তিকে বাইরে নিয়ে আসেন। তার কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান। এ ঘটনায় পল্টন থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং ছিনতাই হওয়া ২০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়