Apan Desh | আপন দেশ

সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশ ডিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৫, ১৫ অক্টোবর ২০২৩

সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশ ডিএমপি কমিশনারের

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

ঢাকা: নব নিযুক্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। সেসব চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সতর্ক থেকে দায়িত্ব পালন করতে হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং মানুষের জীবন ও সম্পত্তি রক্ষা করা আমাদের প্রধান কাজ ও পবিত্র দায়িত্ব।

রোববার (১৫ অক্টোবর) রাজধানীর মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে বিশেষ রোলকলে উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আমরা ডিসিপ্লিন ফোর্স। আমাদের কাজে-কর্মে ডিসিপ্লিন রাখতে চাই। পোশাক-পরিচ্ছদের পাশাপাশি আমরা আমাদের মন-মানসিকতাও পরিচ্ছন্ন রাখব। আমরা মানুষের ভালো করার জন্য পুলিশের চাকরিতে এসেছি। নিজে ভালো না থাকলে অন্যকে ভালো রাখা যাবে না। সুতরাং নিজে আগে ভালো থাকতে হবে।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার প্রত্যাশা কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে যেন শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগ পাওয়া না যায়। কারণ, আমরা সবাই ডিসিপ্লিন ফোর্স। মনে রাখতে হবে- অপরাধ করে পার পেয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

ডিএমপি কমিশনার আরও বলেন, আমরা জানি সারাদেশে ডেঙ্গুর প্রকোপ চলছে। সেটি ডিএমপি এলাকায় বেশি। আমাদের অনেক পুলিশ সদস্য ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগে পুলিশ হাসপাতালে গিয়েছিলাম, সেখানে দেখেছি চিকিৎসাধীন ৮০ ভাগই ডেঙ্গুরোগী। ডেঙ্গু থেকে বাঁচার জন্য আমাদের আশপাশ নিজ দায়িত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সহসা ডেঙ্গু শেষ হয়ে যাবে, বিষয়টি এমন নয়। সুতরাং এর থেকে সুরক্ষিত থাকতে নিজেদের সচেতন হওয়া ছাড়া অন্য কোনো ব্যবস্থা নেই।

তিনি বলেন, খেলাধুলা মানুষের মনকে প্রফুল্ল রাখে। মানসিকভাবে প্রফুল্ল ও শারীরিকভাবে ফিট থাকতে ডিউটির ফাঁকে ফাঁকে খেলাধুলার কোনো বিকল্প নেই। উৎসবমুখর পরিবেশে বিভিন্ন ধরনের খেলার প্রতিযোগিতা আয়োজন করতে প্রত্যেক বিভাগের উপ-পুলিশ কমিশনারদের নির্দেশনা দেন। পাশাপাশি অতিরিক্ত ডিউটির চাপ থেকে ফোর্সের মনোবল চাঙা রাখতে সুবিধাজনক সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনেরও নির্দেশ দেন তিনি।

বিশেষ রোল কলে পিওএম বিভাগের সদস্যরা তাদের সুনির্দিষ্ট কিছু সমস্যা ও চাহিদার কথা ডিএমপি কমিশনারের কাছে পেশ করেন। কমিশনার সবার বক্তব্য মনোযোগ সহকারে শুনেন। তিনি কিছু বিষয়ে তাৎক্ষণিক সমাধান দেন ও কিছু বিষয়ে করণীয় সম্পর্কে দায়িত্বশীলদের দিক-নির্দেশনা দেন।

রোল কল শেষে তিনি (পিওএম) পুলিশ লাইন্সের ব্যারাক, মেস ও রান্নাঘর পরিদর্শন করেন। এসময় তিনি খাবারের মান উন্নয়নে দায়িত্বশীলদের দিকনির্দেশনা দেন।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়