Apan Desh | আপন দেশ

ভৈরবে ট্রেন দুর্ঘটনা, লোকোমাস্টারসহ বরখাস্ত ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ২৩ অক্টোবর ২০২৩

আপডেট: ২০:৩২, ২৩ অক্টোবর ২০২৩

ভৈরবে ট্রেন দুর্ঘটনা, লোকোমাস্টারসহ বরখাস্ত ৩

ছবি: সংগৃহীত

ভৈরবে যাত্রীবাহী ট্রেনের পেছন দিকে ধাক্কা দেয়া মালবাহী ট্রেনের লোকোমাস্টার, সহকারী লোকোমাস্টার ও গার্ডকে বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার (২৩ অক্টোবর) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তের পর তারা এই ব্যবস্থা নিয়েছেন।

তিনি আরও বলেন, দুর্ঘটনা তদন্তে বাংলাদেশ রেলওয়ে দুটি পৃথক কমিটি গঠন করেছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় কার্যালয় চার সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটির নেতৃত্ব দেবেন ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবির। 

চট্টগ্রামে রেলওয়ের পূর্বাঞ্চলীয় কার্যালয় পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট শহিদুল ইসলামের নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানান মহাপরিচালক।

আরও পড়ুন<<>> ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৩, চাপা পড়ে আছে আরও

ভৈরবে সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে নিহত বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। দুর্ঘটনায় আহত হয়েছেন শতাধিক। 

আউটার স্টেশনে একটি মালবাহী ট্রেন পেছন দিকে থেকে ধাক্কা দিলে এগারসিন্দুর এক্সপ্রেসের দুটি বগি যাত্রীসহ উল্টে যায়। ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের কারণ হিসেবে মালবাহী ট্রেনের সিগন্যাল না মানার কথা জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়