Apan Desh | আপন দেশ

খতনা ইস্যুতে কোনো দোষী ছাড় পাবে না: ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৯:০০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

খতনা ইস্যুতে কোনো দোষী ছাড় পাবে না: ডিবিপ্রধান

ফাইল ছবি

সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়। সেই রেশ না কাটতেই ঘটনায় পুনরাবৃত্তি হয়। মৃত্যু হয় আরেক শিশুর। এসব ঘটনায় দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না। জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

ডিবিপ্রধান বলেন, বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু মৃত্যুর ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশের পাশাপাশি ডিবিও এসব ঘটনায় ছায়া তদন্ত করছে। বাবা-মায়ের কোল থেকে এভাবে শিশু হারিয়ে যাবে এটা মেনে নেয়া যায় না। দোষীদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে শিশু আয়ানের বাবা মামলা করেছেন। তিনি আবেদন করলে মামলাটি বাড্ডা থানা থেকে ডিবিতে নিয়ে এসে যথাযথভাবে তদন্ত করা হবে।

শিশু আয়ানের বাবা মো. শামীম আহমেদ, আমার সন্তান আয়ান হত্যার যদি সঠিক বিচার হতো, তাহলে হয়তো রামপুরায় আবার শিশুর খতনা করাতে গিয়ে মৃত্যু হতো না।

তিনি অভিযোগ করেন, আমি মামলা করলেও কোনো অগ্রিগতি নেই। জড়িতদের কাউকে গ্রেফতার করা হচ্ছে না। ফলে আমি ডিবির শরণাপন্ন হয়েছি। আমি মনে করি ডিবি আমাদের শেষ ভরসাস্থল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়