Apan Desh | আপন দেশ

‘আ.লীগ জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিয়েছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

‘আ.লীগ জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিয়েছে’

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর জনগণের ক্ষমতা, জনগণের হাতে ফিরিয়ে দিয়েছে। কাজেই জনগণের শান্তি-শৃঙ্খলা, আত্ম-সামাজিক উন্নয়ন ও ভাগ্য পরিবর্তন করা, সেটাই আমাদের লক্ষ্য। সেলক্ষ্য নিয়েই কাজ করা হচ্ছে। একটা স্থিতিশীল পরিবেশ ও গণতন্ত্র বিরাজ করছে। আজকের বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল মর্যাদা অর্জন করতে সক্ষম হয়েছে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) নিজ কার্যালয়ে পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, প্রযুক্তির উৎকর্ষতা যত বৃদ্ধি পাচ্ছে, অপরাধের ধরনও ভিন্ন হচ্ছে৷ নতুন মাত্রার অপরাধ মোকাবেলায় পুলিশকে প্রস্তুত থাকতে হবে৷ সে বিষয়ে সরকারও প্রয়োজনীয় ব্যবস্থা নেবে৷ পুলিশ এখন সাধারণ মানুষের মনে ভয় নয়, বন্ধু বা আস্থার জায়গায় পরিণত হয়েছে৷ মানুষের আস্থার জায়গাটা আরও বাড়াতে হবে।

সরকারপ্রধান বলেন, পুলিশের ওপর অত্যাচারের রাজনৈতিক মামলাগুলোর দীর্ঘসূত্রিতা থাকে৷ কিন্তু অপরাধীদের সাজা হলে তা দৃষ্টান্ত তৈরি হয়৷ এমন অপরাধ করার সাহস তারা আর পাবে না৷ রাজনীতি বা সন্ত্রাসের নামে জানমালের ক্ষতি করা, আইন নিজের হাতে তুলে নেয়া, জাতীয় সম্পদ ধ্বংস করা ঠেকাতে হবে৷ এ বিষয়ে পুলিশকে অবিচল থাকতে হবে।

আরও পড়ুন>> দ্রব্যমূল্য অনেকাংশে সংযত করেছি: প্রধানমন্ত্রী

তিনি বলেন, ফিলিস্তিনিদের ওপর যে হামলা এবং গণহত্যা চলছে, সেটা নিয়ে বিশ্ব দরবারে প্রতিবাদ করা হয়েছে। ফিলিস্তিনিদের ওপর হামলা, হত্যার মতো জঘন্য মানবতাবিরোধী কাজ আর হতে পারে না। রাশিয়া-ইউক্রেন ও গাজায় যে যুদ্ধ চলছে, তার প্রভাবটা কিন্তু সারা বিশ্বের অর্থনীতির ওপর পড়ছে। আমাদের ওপরও কিন্তু সেই ধাক্কাটা আসছে। যদিও আমাদের চেষ্টা হচ্ছে, কীভাবে এটা মোকাবেলা করবো।

প্রধানমন্ত্রী আরও বলেন, একটানা ১৫ বছর ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন হয়েছে। বিশ্ব আর বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্যের চোখে দেখে না। বাংলাদেশ বিশ্বে একটা স্থান করে নিতে পেরেছে। এখন উন্নয়নের মডেল হিসেবে দেখে। সেই ভাবমূর্তিটা ধরে রেখে, আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়