Apan Desh | আপন দেশ

এমভি আবদুল্লাহ আমিরাত উপকূলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৮, ২১ এপ্রিল ২০২৪

এমভি আবদুল্লাহ আমিরাত উপকূলে

ছবি : সংগৃহীত

সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্ত কেএসআরএম গ্রুপের জাহাজ এমভি আবদুল্লাহ এখন সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা উপকূল অতিক্রম করছে। জাহাজটি হরমুজ প্রণালি হয়ে রোববার আমিরাতের আল–হামরিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছানোর কথা রয়েছে।

শনিবার কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম  গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার বিকেল চারটায় জাহাজটি আল–হামরিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছানোর কথা রয়েছে। পরদিন সোমবার কয়লা খালাসের জন্য জাহাজটিকে জেটিতে ভেড়ানো হবে।

এমভি আবদুল্লাহ জাহাজের মাস্টার ক্যাপ্টেন মো. আবদুর রশিদ শনিবার রাত ১০টায় হোয়াটসঅ্যাপে বলেন, ‘এখন আমরা সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা উপকূল অতিক্রম করছি।’

 

কেএসআরএম গ্রুপ জানিয়েছে, জাহাজটি আল-হামরিয়া বন্দরে পৌঁছানোর পর দুজন নাবিক উড়োজাহাজে করে দেশে ফেরবেন। আর বাকি ২১ জন নাবিক ওই জাহাজে করেই দেশে ফেরবেন, এখন পর্যন্ত এমনটিই কথা রয়েছে।

গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে আরব আমিরাতের আল–হামরিয়া বন্দরে যাওয়ার পথে ভারত মহাসাগর থেকে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজটি ছিনতাই করে সোমালিয়ার জলদস্যুরা। এরপর তারা জাহাজটি সোমালিয়া উপকূলে নিয়ে যায়। প্রায় ৩৩ দিনের জিম্মিদশার পর ১৩ এপ্রিল ছাড়া পায় নাবিকসহ এমভি আবদুল্লাহ। মুক্ত হওয়ার পরই জাহাজটি এক হাজার ৪৫০ নটিক্যাল মাইল দূরে থাকা আরব আমিরাতের আল–হামরিয়া বন্দরের উদ্দেশে রওনা হয়।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়