Apan Desh | আপন দেশ

‘সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে স্মার্ট হতে হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৩, ২১ এপ্রিল ২০২৪

‘সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে স্মার্ট হতে হবে’

ছবি: ফোকাস বাংলা

আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে- সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নই আমাদের লক্ষ্য। বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সবসময় প্রস্তুত। সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে স্মার্ট হতে হবে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ এপ্রিল) চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার ও স্কুলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সে’র উদ্বোধন করেন। পরে এ কথা বলেন সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমরা সক্ষম হব, ইনশাআল্লাহ।’

তিনি জানান, আওয়ামী লীগ সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করছে। এজন্য সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে তথ্যপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন- স্মার্ট হতে হবে।

শেখ হাসিনা বলেন, আধুনিকতার ধারাবাহিকতায় সেনাবাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক যুদ্ধ সরঞ্জামাদি। এ সময় তিনি বিমান, হেলিকপ্টার, ইউএভি, চতুর্থ প্রজন্মের ট্যাংক, আধুনিক এপিসি, ট্যাংক বিধ্বংসী মিসাইল প্রভৃতির কথা উল্লেখ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন শেষে কমপ্লেক্সে আর্টিলারি জাদুঘর পরিদর্শন করেন সরকারপ্রধান। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়