Apan Desh | আপন দেশ

‘যদি না পারি নাকে খত দিয়ে চলে যাব’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৯, ৪ জুলাই ২০২৩

আপডেট: ১৬:১৯, ৪ জুলাই ২০২৩

‘যদি না পারি নাকে খত দিয়ে চলে যাব’

ছবি : আপন দেশ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে পুলিশের শতভাগ নিরপেক্ষতা প্রমাণ করতে না পারলে নাকে খত দিয়ে চলে যাবেন বলে ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার ( ৪ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে তিনি এ ঘোষলা দেন। 

ডিএমপি কমিশনার বলেন, আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখি। সব এলাকার জন্য সমান গুরুত্ব দেয়া হবে। আমরা বিবেচনা করব কোথায় ঝুঁকি বেশি ও কোথায় ঝুঁকি কম। সে হিসেবে ফোর্স মোতায়েন কোথাও কম-বেশি হবে। ঢাকায় উপনির্বাচন নিয়ে কমিশন যে নির্দেশনা দিয়েছে, সুষ্ঠু ভোটে যা যা করণীয় সব ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন <> ‘বরিশালের মতো হলে পারব না, গাজীপুরের মতো হলে হারাতে পারবে না’

তিনি বলেন, আমাদের নিরপেক্ষতা প্রমাণের জায়গা শতভাগ থাকবে। কারা বিশ্বাস করে না? আমি শতভাগ গ্যারান্টি দিলাম। ১৭ জুলাইয়ের নির্বাচন দেখেন, আমাদের নিরপেক্ষতা প্রমাণ পান কি না। যদি (নিরপেক্ষতা) না পান তখন বলবেন... আমি ডিএমপি কমিশনার হিসেবে নাকে খত দিয়ে চলে যাব।’

আরও পড়ুন <> হিরো আলম পেলেন একতারা প্রতীক

ডিএমপির সক্ষমতা রয়েছে জানিয়ে খন্দকার গোলাম ফারুক বলেন, ঢাকার উপনির্বাচনে মোতায়েনের জন্য আমাদের যথেষ্ট ফোর্স রয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের যথেষ্ট সক্ষমতা রয়েছে। ইসির চাহিদা মোতাবেক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে যা যা করণীয় সব ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। ইসি যে ধরনের সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন করতে চাচ্ছে সে ধরনের সহযোগিতা পুলিশের তরফ থেকে সবসময় থাকবে।

আরও পড়ুন <> ‘আমি সো কল্ড ওই হিরো না’

তিনি আরও বলেন, ভোট কেমন হবে তা নির্ভর করে জনগণ ও প্রিজাইডিং অফিসারের ওপর। আমাদের কাজ হলো- কেন্দ্রের পুরো আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা। যাতে ভোটারারা নির্বিঘ্নে ভোট দিতে পারেন। নিরপেক্ষতা প্রমাণে পুলিশের শতভাগ উদ্যোগ থাকবে বলে জানান ডিএমপি কমিশনার।

সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ সময় অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১৭ জুলাই ব্যালট পেপারের মাধ্যমে এই আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়