Apan Desh | আপন দেশ

জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালনসহ তিন দাবি সোহেল তাজের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৯, ২৩ জুলাই ২০২৩

জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালনসহ তিন দাবি সোহেল তাজের

ছবি: সংগৃহীত

ঢাকা:  সরকারের কাছে তিন দাবি জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। রোববার (২৩ জুলাই) বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘তারুণ্যের প্রেরণায় বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ: জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি জানান।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদসহ জাতীয় চার নেতাসহ সব শহীদ বীর মুক্তিযোদ্ধাদকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সভায় আলোচকরা তাজউদ্দীন আহমদের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

প্রথম দাবি, জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালন, দ্বিতীয় দাবি ১০ এপ্রিল ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে এবং তৃতীয় দাবি মহান মুক্তিযুদ্ধে এবং মুক্তিযুদ্ধের সংগঠক, সামরিক, বেসামরিক, রাজনৈতিক ও কূটনীতিকসহ  সম্মুখ যুদ্ধে শহীদ হয়েছেন তাদের সকলের জীবনী, ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হবে।

সোহেল তাজ বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া জাতীয় ৪ নেতাকে কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। এই ৪ নেতা জীবন দিয়ে প্রমাণ
করে গেছেন তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেননি। তাই ৩ নভেম্বর জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালনের ঘোষণা দেওয়া সময়ের দাবি।

>>> আরও পড়ুন: শাহজালালের তৃতীয় টার্মিনালের উদ্বোধন অক্টোবরে

পরে তিনি বিটিএসএসের আনুষ্ঠানিক উদ্বোধন এবং ২৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করেন। এতে  শরীফা আক্তারকে সভাপতি এবং  এনামুল হক মাসুমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা ও বিটিএসএস ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান এরশাদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিটিএসএসের উপদেষ্টা ডা. খালেদ মোহাম্মদ ইকবাল, গ্রিন লাইফ কলেজ অব নার্সিংয়ের উপাধ্যক্ষ শেখ মো. জহিরুল আলম, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নার্সিং অফিসার রাজীব কুমার বিশ্বাস প্রমুখ।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়