Apan Desh | আপন দেশ

খালেদা জিয়ার চিকিৎসা: ঢাকায় আসছেন তিন বিদেশি চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৯, ২৪ অক্টোবর ২০২৩

খালেদা জিয়ার চিকিৎসা: ঢাকায় আসছেন তিন বিদেশি চিকিৎসক

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা জন্য বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসক আনার উদ্যোগ নিয়েছে তার পরিবার। মঙ্গলবার (২৪ অক্টোবর) এ তথ্য দিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন,‘গণতন্ত্রের মাতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন যাবৎ অসুস্থ। তার বিদেশে উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের তরফ থেকে বারবার সরকারের কাছে বলার পরও কোনো ব্যবস্থা করা হচ্ছে না। তিনি দুই মাসের অধিক সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এই অবস্থায় পরিবার ও দলের পক্ষ থেকে বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসক আনার জন্য চেষ্টা করা হচ্ছে।’

সূত্রে জানা গেছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এক-দুদিনের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে তিন জন চিকিৎসক ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

সূত্র আরও জানায়, যুক্তরাষ্ট্র থেকে যে তিনজন চিকিৎসক আসছেন তারা হলেন, ড. ক্রিসটো জর্জিয়াডেস, ড. জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন ও ড. হামিদ আহমেদ আব্দুর রব। জন হপকিনস ইউনিভার্সিটির মেডিসিন অনুষদের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের পরিচালক। তিনি রেডিওলোজি অ্যান্ড রেডিওলোজিকাল বিশেষজ্ঞ। আর সহযোগী অধ্যাপক জেমস পিটার হ্যামিলট একই বিশ্ববিদ্যালয়ের হেপাটোলোজি বিভাগের পরিচালক। তিনি মেডিসিন বিশেষজ্ঞ।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্র ও স্বাস্থ্য উভয় মন্ত্রণালয় থেকেই চিকিৎসক আনার অনুমতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সোমবার (২৩ অক্টোবর) দিবাগত গভীর রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়। তবে মঙ্গলবার বেলা ১১টায় তাকে আবারও কেবিনে স্থানান্তর করা হয়েছে। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। 

গত ৯ আগস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন বিএনপি চেয়ারপারসন ৭৮ বছর বয়সী বেগম খালেদা জিয়া। এরই মধ্যে তাকে বেশ কয়েক দফায় সিসিইউতে নেয়া হয়েছিল।

গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগে ভুগছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়