Apan Desh | আপন দেশ

ঢাকায় ৮ দিনে বিএনপির ২১৭২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৭, ৫ নভেম্বর ২০২৩

ঢাকায় ৮ দিনে বিএনপির ২১৭২ জন গ্রেফতার

ফাইল ছবি

ঢাকা: বিএনপির মহাসমাবেশের পর থেকে গত ২৮ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট আটদিনে রাজধানীতে আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতায় ৮৯টি মামলা হয়েছে। এতে বিএনপির ২ হাজার ১৭২ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে সবচেয়ে বেশি ১৪টি মামলা হয়েছে পল্টন থানায়। এরপর রয়েছে রমনা মডেল থানা। এ থানায় ছয়টি মামলা করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) দুপুরে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনসের অতিরিক্ত উপ-কমিশনার কে এন রায় নিয়তি।

তিনি জানান, আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতার ঘটনায় এ পর্যন্ত মোট ৮৯টি মামলা হয়েছে। এতে ২ হাজার ১৭২ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে শনিবার (৪ নভেম্বর) গ্রেফতার করা হয়েছে ৩৭ জনকে।

এদিকে শনিবার দিনগত গভীর রাতে ঢাকা থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর ও বাহিনীর সাবেক বিমান প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএমপি।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এবং মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে রোববার সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। তাদের যুগপৎ আন্দোলনের শরিকরাও এই অবরোধ পালন করছে। পাশাপাশি জমায়াতে ইসলামীও আলাদা করে এই ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করছে।

এর আগে গত সপ্তাহের শেষ তিন দিন (৩১ অক্টোবর-২ নভেম্বর) টানা অবরোধ পালন করে বিএনপি-জামায়াত। তার আগে ২৯ অক্টোবর হরতাল পালন করে তারা।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়